• June 19, 2024

খাগড়াছড়িতে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯৩ তম জন্মবার্ষিকী পালন

 খাগড়াছড়িতে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯৩ তম জন্মবার্ষিকী পালন

স্টায় রিপোর্টার: ‘সংগ্রাম-স্বাধীনতা প্রেরণায় বঙ্গমাতা’ প্রতিপাদ্যে সারাদেশের মতো খাগড়াছড়ি জেলায়ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতু নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে।

এ উপলক্ষে ৮ আগষ্ট মঙ্গলবার খাগড়াছড়ি জেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে নবাগত পুলিশ সুপার মুক্তা ধর, শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্সের প্রধান নির্বাহী কর্মকর্তা কৃষ্ণ চন্দ্র চাকমা, জেলা পরিষদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, খাগড়াছড়ি জেলার অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক জোনায়েদ কবীর সোহাগ, অতিরিক্ত জেলা প্রশাসক মো. নজরুল ইসলাম, বিভাগীয় বন কর্মকর্তা মো. হুমায়ূন কবির, জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন বিভাগীয় প্রধান ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে দীর্ঘ লড়াই সংগ্রামের মধ্য দিয়ে স্বাধীনতা লাভ করে বাংলাদেশ। এ লড়াই-সংগ্রাম-আন্দোলনের নেপথ্যে প্রেরণাদাত্রী ছিলেন ফজিলাতুন নেছা মুজিব। তিনি বঙ্গবন্ধুর গোটা রাজনৈতিক জীবন ছাঁয়ার মতো অনুসরণ করে তার প্রতিটি কাজে প্রেরণার উৎস হয়ে ছিলেন।

আলোচনা সভা শেষে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে ৮ জন দুঃস্থ নারীর মধ্যে সেলাই মেশিন ও অনুদানের অর্থ বিতরণ করা হয়।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post