খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে বর্ণাঢ্য আয়োজনে বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলা ও বিভিন্ন উপজেলায় যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মশতবার্ষিকী উদযাপন করা হয়েছে। দিবসটি পালন উপলক্ষে জেলা আওয়ামীলীগের পক্ষ হতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন করে শ্রদ্ধা নিবেদন করা হয়। ১৭ মার্চ বুধবার খাগড়াছড়ি পৌর টাউনহলের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে এ শ্রদ্ধা নিবেদন করা হয়। সকালে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনসহ আলোচনা সভা ও দেয়া মাহফিলের আয়োজন করে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান ও খাগড়াছড়ি আসনের সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা, সংরক্ষিত আসনের সংসদ সদস্য মিস বাসন্তী চাকমা, জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরীসহ আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। খাগড়াছড়ি জেলা প্রশাসনের পক্ষ হতে নানা কর্মসূচি পালন সহ বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়।

এদিকে বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ আর্টিলারি ব্রিগেড, গুইমারা রিজিয়নের তত্ত্বাবধানে উৎসবমুখোর পরিবেশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মশতবার্ষিকী উদযাপন করা হয়েছে। গুইমারা সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন। এসময় একটি বর্নাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

এছাড়াও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসউদযাপন উপলক্ষে লক্ষ্মীছড়ি জোনের সার্বিক ব্যবস্থাপনায় বাইন্যাছোলা-মানিকপুর উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ হতে ১০ম শ্রেণীর শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ রাশেদুজ্জামান রাশেদ। এসময় জোন উপ-অধিনায়ক মেজর মোঃ রিসালাত রাজীব, কাঞ্চন নগর ইউপি চেয়ারম্যান মোঃ রশিদউদ্দিন চৌধুরী কাতেব উপস্থিত ছিলেন। অপর দিকে লক্ষ্মীছড়ি উপজেলা প্রশাসন ও আওয়ামীলীগের পক্ষ থেকে নানা কর্মসূচি পালন করা হয়। লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী ও উপজেলা নির্বাহী অফিসার মো: ইয়াছিন আনুষ্ঠানিকভাবে জাতির জনকের জন্মদিনের কেক কাটেন।