খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে বিএনপি’র বিক্ষোভ সমাবেশে পুলিশের বাধা

খাগড়াছড়ি প্রতিনিধি:নারায়ণগঞ্জে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের গুলিতে যুবদল নেতা শাওনকে হত্যা ও সারাদেশে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে আওয়ামী সন্ত্রাসী বাহিনী এবং পুলিশী বাধার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি পালন করেছে খাগড়াছড়ি জেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠন।

১৮ সেপ্টেম্বর রোববার সকালে বিক্ষোভ মিছিলটি শহরের কলাবাগান মিল্লাত চত্ত্বর থেকে শুরু করে ভাঙ্গাব্রীজ পার হয়ে শহরের প্রধান সড়ক উঠতে চাইলে পুলিশের বাধার মুখে পড়ে। পরে পুলিশের বাধার মুখে ভাঙ্গাব্রীজ এলাকায় বিক্ষোভ সমাবেশ করেন বিএনপি’র নেতাকর্মীরা।

বিক্ষোভ সমাবেশে জেলা যুবদলের সভাপতি মাহাবুব আলম সবুজের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমা, সাধারণ সম্পাদক এম এন আবছারসহ অঙ্গ সংগঠনের নেতারা।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, চলমান কর্মসূচি পালন করতে গিয়ে এখন পর্যন্ত সারাদেশে তিন জন নিহত হয়েছেন। আহত হয়েছেন দুই হাজারের বেশি নেতাকর্মী। সারাদেশে প্রায় ২০ হাজার বিএনপি নেতাকর্মী ও অজ্ঞাত নামে বিভিন্ন মিথ্যা মামলা করেছে অবৈধ, অনির্বাচিত, ফ্যাসিবাদী সরকার।

সমাবেশে বক্তারা আরও বলেন, যদি এই অশুভ তৎপরতা বন্ধ না হয় তাহলে জনগণের যে ঐক্যের আন্দোলন শুরু হয়েছে, তা ক্রমান্বয়ে গণবিস্ফোরণে পরিণত হবে এবং আন্দোলনের মাধ্যমে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করা হবে।