খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে বিনামূল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্প

খাগড়াছড়ি প্রতিনিধি: ক্লাব অব চট্টগ্রাম রোজ ভ্যালীর” সহযোগীতায়, কোয়ান্টাম ফাউন্ডেশন খাগড়াছড়ি সেলের উদ্যোগে খাগড়াছড়িতে দুস্থ, সুবিধাবঞ্চিত ও অসহায় রোগীদের জন্য বিনামূল্যে এক চক্ষু চিকিৎসা ক্যাম্পের আয়োজন করা হয়েছে। ২৬ নভেম্বর শুক্রবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত লায়ন্স কোয়ান্টাম ফাউন্ডেশন খাগড়াছড়ি সেলের অফিস কার্যালয়ে এ সেবা দেয়া হয়। এই ক্যাম্পে ১৩৭ জন রোগীকে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ বিতরণ করা হয়েছে। এছাড়াও প্রয়োজনীয় রোগীদের পরবর্তীতে চশমা ও অপারেশন সহযোগীতাও করা হবে। এই ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদান করেন চক্ষু বিশেষ ডাঃ শহীদ কামাল টিপু, অরবিন্দ চৌধুরী, রেজাউল করিম সিকদার ও আলাউদ্দিন এবং ক্যাম্প কো-অর্ডিনেটরের দায়ীত্ব পালন করেন জসিম উদ্দিন।

এ সময়ে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ”লায়ন্স ক্লাব অব চট্টগ্রাম রোজ ভ্যালীর” লায়ন ওসমান গণি-এমজেএফ(জিএলটি), লায়ন শওকতুল ইসলাম-জিএ(সার্ভিস চেয়ারপারসন), লায়ন শহীদ সরওয়ার ম্যাক্সিম(রিজিয়ন চেয়ারপারসন, এইচকিউ), লায়ন আব্দুল গফুর চৌধুরী-এমজেএফ(ক্লাব এডভাইজর), লায়ন অনিমেষ রায় চৌধুরী-এমজেএফ(ক্লাব প্রেসিডেন্ট), লায়ন খাজা মাইনুদ্দিন(সেকেন্ড ভিপি), লায়ন গোলাম কিবরিয়া(জয়েন্ট সেক্রেটারী), লায়ন আব্দুল মতিন চাষী(ডিরেক্টর), করিমা বেগম বিজলী(সদস্য), সাবিনা ইয়াসমিন সেতু(সদস্য), লিও মিশন সাহা ও লিও রনি দেব।

কোয়ান্টাম ফাউন্ডেশন খাগড়াছড়ি সেলের সম্মানিত আহবায়ক টিপু লাল নাথ বলেন- স্ব-পরিকল্পনা ও স্ব-অর্থায়নে সৃষ্টির সেবার এক সঙ্ঘবদ্ধ প্রয়াস কোয়ান্টাম ফাউন্ডেশন। মানবতা যেখানে বিপন্ন, সেবার যে খাত অবহেলিত, ফাউন্ডেশনের বিচরণ সেখানে অবারিত। নিঝুম রাত হোক বা উৎসবের ছুটির দিন, প্রসূতির প্রয়োজনে হোক বা আগুনে ঝলসে যাওয়া শরীরের জন্যে, সড়ক দুর্ঘটনা বা ভবন ধসে আহত মানুষের নিরাপদ রক্ত যখনই প্রয়োজন, ফাউন্ডেশনের প্রায় সোয়া চার লক্ষাধিক রক্তদাতা তখনই তার ভরসাস্থল। মাতৃমঙ্গল, সুন্নতে খতনা, বিশুদ্ধ পানি সরবরাহ, স্বাস্থ্যসেবা, প্রাকৃতিক দুর্যোগে ত্রাণ, পুনর্বাসন আর দাফন—সেবার প্রতিটি সুযোগই ফাউন্ডেশন গ্রহণ করে আন্তরিক মমতায়। এ পর্যন্ত ফাউন্ডেশন করোনায় মৃতদের ৫৭৯৮টি দাফন, ৬৫০টি সৎকার, ৩৩টি অন্ত্যেষ্টিক্রিয়া ও ৪২টি সমাধিতে সহযোগীতা করেছে।  সীমিত সামর্থ্য নিয়েই হাজার হাজার মানুষ সঙ্ঘবদ্ধ হয়েছে সৎদান ও সৎকাজে—এক আলোকিত জনপদ নির্মাণে। তারই ধারাবাহিকতায় “লায়ন্স ক্লাব অব চট্টগ্রাম রোজ ভ্যালীর” সহযোগীতায় কোয়ান্টাম ফাউন্ডেশন, খাগড়াছড়ি সেল কতৃক দুস্থ, সুবিধাবঞ্চিত ও অসহায় রোগীদের জন্য এই চক্ষু চিকিৎসা ক্যাম্প আয়োজন করা হয়েছে।