• June 16, 2024

ব্যাংকার ও এসএমই-সিএমএসএমই উদ্যেক্তার সাথে বাংলাদেশ ব্যাংকের মতবিনিময়

 ব্যাংকার ও এসএমই-সিএমএসএমই উদ্যেক্তার সাথে বাংলাদেশ ব্যাংকের মতবিনিময়
খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে কটেজ, মাইক্রো, স্মল এসএমই এন্টার প্রাইজ,  সিএমএসএমই খাতে অর্থায়ন কার্যক্রম সম্পর্কিত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ১৭ অক্টোবর মঙ্গলবার খাগড়াছড়ি পর্যটন মোটেলে উক্ত সভার আয়োজন করেন বাংলাদেশে কৃষি ব্যাংক, আঞ্চলিক শাখা  খাগড়াছড়ি। এসময় ঋণ সুবিধাভোগীদের মধ্যে নারী উদ্যেক্তা নিশি আক্তার , শাপলা ত্রিপুরা জানান, এই জেলায় সকল ব্যাংকের সংক্লিষ্ট  কর্মকর্তাদের আন্তরিকতায় ঋণ নিতে ও দিতে অনুপ্রাণিত করে তোলে এবং কর্মসংস্থান সৃষ্টিতে অগ্রণী ভূমিকা রেখে যাচ্ছে।
এসএমই  হোল্ডারা জানান, পাহাড়ে  কৃষি অর্থনীতি ও ছোট মাঝারি ব্যবসার ক্ষেত্রে  বাংলাদেশ ব্যাংক গুরুত্বপূর্ণ অবদান রেখে যাচ্ছে।  কৃষি ব্যাংকের   সার্বিক ব্যবস্থাপনা দূর্নীতি মুক্ত হওয়ায় কর্তৃপক্ষ কে ধন্যবাদ জানান।  এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,চট্টগ্রাম আর্থিক খাতের প্রধান ও নির্বাহী পরিচালক বাংলাদেশ ব্যাংক, চট্টগ্রাম মোঃ নুরুল আমিন। তিনি বলেন অর্থনৈতিক কৃষি উন্নয়নে ও খাদ্যে স্বয়ং সম্পূর্ণ রাষ্ট্র গঠনে অগ্রণী ভূমিকা রেখে যাচ্ছে সরকার ও বাংলাদেশ ব্যাংক। নারী উদ্যেক্তা ও এসএমই, সিএমএসএমই দের প্রতি নতুন নতুন কর্মসংস্থান বের করার আহ্বান জানান, এবং সকল ব্যাংকারদের প্রতি নির্দেশনা প্রদান করেন নিয়মতান্ত্রিক সকল কিছু মেনে যেন,সহজ শর্তে ঋণ বিতরণ ও উদ্যোক্তা তৈরি করেন  এবং কাউকে যেন হয়রানি না করেন।
সভার সভাপতিত্ব করেন বাংলাদেশ কৃষি ব্যাংকের আঞ্চলিক ব্যবস্থাপক, খাগড়াছড়ি  মোঃ লকিত উল্লাহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আরিফ হোসেন খান, পরিচালক,বাংলাদেশ ব্যাংক চট্টগ্রাম। কংজরী চৌধুরী,  সভাপতি, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, খাগড়াছড়ি।  অন্যান্যের মধ্যে সকল ব্যাংকের ব্যবস্থাপক বৃন্দ, ব্যবসায়ী নেতৃবৃন্দ,  মিডিয়ার ব্যক্তিবর্গ প্রমুখ উপস্থিত ছিলেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post