খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাদীঘিনালাপানছড়িপাহাড়ের সংবাদমহালছড়িমাটিরাঙ্গামানিকছড়িরামগড়লক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে ১০ হাজার কর্মহীনদের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু

স্টাফ রিপোর্টার: পাহাড়ি জেলা খাগড়াছড়িতে কোভিড-১৯ মহামারী পরিস্থিতিতে কর্মহীন অসহায়, গরীব ও দুস্থদের মাঝে জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার খাদ্য সামগ্রী উপহার বিতরণ।

খাগড়াছড়ি বিভিন্ন উপজেলায় আজ সাড়ে ৫ হাজার পরিবারের মাঝে এই ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম চলছে। সর্বমোট বিতরণ হবে পুরো জেলায় ১০ হাজার পরিবারের মাঝে।

মঙ্গলবার(০৬ জুলাই) সকাল ৯ টায় পৌর এলাকার শিশু সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে গরীব অসহায়দের মাঝে ত্রাণ তুলে দিয়ে বিতরণ কাজ উদ্বোধন করেন কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।
এসময় তিনি বলেন, মহামারীর কারণে জেলার অনেক পরিবার অসহায় হয়ে পড়েছে। তাদের মুখে হাসি ফুটাতে আমাদের এই কার্যক্রম চালু হয়েছে। জেলা ও পৌর আওয়ামীলীগের নেতৃবৃন্দের অর্থায়নে আমাদের এই ত্রাণ বিতরণ করা হচ্ছে। আমরা চাই কেউ যেনো না খেয়ে থাকে। সকলে ভালোভাবে খেয়ে জীবন যাপন করতে পারে।
তিনি আরও বলেন, সকল মানুষ করোনা থেকে রক্ষা পেতে নিরাপদে থাকতে হবে। সবসময় মাস্ক ব্যবহার করতে হবে। সকল প্রকার সচেতনতা বৃদ্ধি করতে হবে। তাহলে এই পাহাড়ের মানুষ মহামারী করোনা ভাইরাস থেকে মুক্তি লাভ করতে পারবে। সচেতন না হলে এই মহামারী থেকে কেউ রক্ষা পাবেনা।
জেলা শহরের শিশু সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ত্রাণ বিতরণ শুরু করে এরপর গোলাবাড়ি ইউপি, মাটিরাঙা, গুইমারা, মানিকছড়ি, লক্ষ্মীছড়ি এবং রামগড় দিয়ে প্রথম দিনের কর্মসূচি শেষ হবে।
ত্রাণের পেকেটে চাউল ১০ কেজি, ডাউল ১ কেজি, পেয়াজ ১ কেজি, লবন ১ কেজি, সয়াবিন তৈল ১ কেজি ও আলু ২ কেজি দিয়ে প্রতিটি পেকেট তৈরি করা হয়েছে।