খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদজাতীয় সংসদ নির্বাচনপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়ি আসনে আবারও নৌকার মাঝি কুজেন্দ্র লাল ত্রিপুরা

আলমগীর হোসেন, খাগড়াছড়ি: নানা জলপনা কল্পনা শেষে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়ি আসনে আবারো নৌকার মাঝি কুজেন্দ্রলাল ত্রিপুরা এমন খবর জেলার সর্বত্র আলোচিত হলেও চূড়ান্ত সিদ্ধান্তের জন্য অপেক্ষা করতে হবে আরো ২/১দিন। সূত্রে জানা যায়, আওয়ামী লীগের মনোনয়ন ফরম ক্রয় করেছেন ৯ জন আওয়ামীলীগ’র প্রভাবশালী জেলা নেতা। সবাইকে পেছনে ফেলে মনোনয়ন দৌড়ে এগিয়ে আছেন আভ্যন্তরীন উদ্বাস্ত ও ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক ট্রাস্কফোসের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা (বর্তমান) এমপি। আবারও তিনি নৌকার বৈঠা হাতে নিয়ে নির্বাচনের মাঠে নামতে যাচ্ছেন শুধু এখন সময়ের ব্যাপার মাত্র।

দলীয় সূত্রে জানা যায়, ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবন থেকে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি‘র পক্ষে দলীয় নেতৃবৃন্দকে সাথে নিয়ে মনোনয়ন ফরম ক্রয় করেন খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের জেষ্ঠ্য সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রণবিক্রম ত্রিপুরা ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরী। এসময় খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের বিভিন্ন স্তরের নেতা ছাড়াও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এদিকে সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের সংসদীয় র্বোডসভা বঙ্গবন্ধু এভিনিউস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সংসদীয় বোর্ডের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদীয় বোর্ডের সম্পাদক ওবায়দুল কাদের এমপি সংশ্লিষ্ট সকলে উপস্থিত থেকে যথাসময়ে যাচাই বাচাই করে ৯জন প্রার্থীকে পিছনে ফেলে আবারো নৌকার বৈঠা হাতে নিয়ে নির্বাচনী মাঠে নেমেছে খাগড়াছড়ির আওয়ামীলীগের অভিবাবক কুজেন্দ্র লাল ত্রিপুরা (বর্তমান) এমপি।

কুজেন্দ্র লাল ত্রিপুরা (বর্তমান) এমপি বলেন, দেশনেত্রী শেখ হাসিনার উন্নয়ন ধারাকে অব্যাহত রাখতে নৌকা মার্কায় ভোট দিতে খাগড়াছড়ি সর্বস্তরের প্রতি আহবান জানান।

তবে অপর একটি সূত্র দাবি করেছে মনোনয়ন বিষয়ে খাগড়াছড়ি আসনে কেন্দ্র থেকে এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি। আরো ২/১দিনের মধ্যেই স্পষ্ট হয়ে যাবে আওয়ামীলীগের দলীয় প্রার্থী খাগড়াছড়ি আসনে কে হচ্ছেন।