খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদজাতীয় সংসদ নির্বাচননির্বাচন বিবিধপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়ি আসনে ধানের শীষের চুূড়ান্ত প্রার্থী শহিদুল ইসলাম ভূ্ইয়া

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি ২৯৮নং আসনে ধানের শীষ প্রতীকে বিএনপির প্রার্থী মো. শহিদুল ইসলাম ভূঁইয়া ফরহাদ চুড়ান্ত মনোনয়ন পেয়েছেন। তিনি খাগড়াছড়ি জেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও রামগড় উপজেলা চেয়ারম্যান। নির্বাচনী প্রার্থীতার কারণে পদত্যাগ করতে হয়েছে মো. শহিদুল ইসলাম ভূঁইয়া ফরহাদকে।

৭ ডিসেম্বর শুক্রবার বিকাল সাড়ে ৫টার দিকে বিএনপির চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর খাগড়াছড়ি আসনে মো. শহিদুল ইসলাম ভূঁইয়া ফরহাদকে ধানের শীষ প্রতীকের প্রার্থী ঘোষণা দেন।

এ খবর যখন খাগড়াছড়িতে পৌছে তখন জেলা বিএনপির কার্যালয়ে সাংগঠনিক সভা চলছিল। চুড়ান্ত প্রার্থী হিসেবে শহিদুল ইসলাম ভূঁইয়ার নাম ঘোষণার খবরে নেতা কর্মীরা আনন্দ প্রকাশ করেন।

খাগড়াছড়িতে বিএনপির একক প্রার্থী হিসেবে খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়ার নাম ঘোষণা করে কেন্দ্রীয় বিএনপি’র মনোনয়ন বোর্ড। কিন্তু মামলার জটিলতার কারণে ওয়াদুদ ভূইয়ার প্রার্থীতা নিয়ে অনিশ্চয়তা দেখে দিলে ওয়াদুদ ভূইয়ার বিকল্প প্রার্থী হিসেবে তারই ভাতিজা ও খাগড়াছড়ি জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক ও রামগড় উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম ভূঁইয়া ফরহাদ ও কেন্দ্রীয় বিএনপির সদস্য সমীরণ দেওয়ানকে মনোনয়ন দেয় বিএনপি। মনোয়নপত্র দাখিলের পর থেকে শহীদুল ইসলাম ভূঁইয়া ফরহাদ নির্বাচনী মাঠ সরব রাখলেও সমীরণ দেওয়ান ছিলেন একেবারেই নিরব ভূমিকায়।

জেলা বিএনপির কার্যালয়ে অনুষ্ঠিত সাংগঠনিক সভায় চুড়ান্ত মনোননয়ন পেয়ে মো: শহীদুল ইসলাম ভূইয়া ফরহাদ এক প্রতিক্রিয়ায় বলেন, এ মনোনয়ন আমার নয় আপনাদের। সব ধরনের প্রতিবন্ধকতা দূর করে জনগণকে সাথে নিয়ে জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়ার হাতে গড়া দুর্গ এবং হারানো আসন পুনরুদ্ধারের প্রত্যয় ব্যক্ত করেন তিনি। অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে খাগড়াছড়ি আসনে ধানের শীষ বিজয়ী হবে। সাংগঠনিক সভায় ওয়াদুদ ভূঁইয়া টেলিকনফারেন্সে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে দলীয় প্রার্থীকে নির্বাচিত করার আহ্বান জানান।