খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়ি জেলা পরিষদ ও পাসপোর্ট অফিসে দুদক’র অভিযান

এস. এম. ইউছুফ আলী: খাগড়াছড়ি আঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)র একটি দল।

জানা গেছে, নির্ধারিত ফি থেকে অতিরিক্ত অর্থ আদায়, দুর্নীতি ও দালাল চক্রকে সনাক্ত করার জন্য মঙ্গলবার (২৫ জুন) সকাল সাড়ে ১১টার দিকে খাগড়াছড়ি জেলা সদরে অবস্থিত আঞ্চলিক পাসপোর্ট অফিসে হঠাৎ অভিযান পরিচালনা করে রাঙ্গামাটি দুদক কার্যলয়ের উপ-পরিচারক মোঃ নাছির উদ্দিন আহম্মেদ এর নেতৃত্বে একটি দল।

এসময় খাগড়াছড়ি পাসপোর্ট অফিসের পরিচ্ছন্ন কর্মী ও পানছড়ি উপজেলার মৃতঃ  রুমেন ত্রিপুরার ছেলে সুরেস ত্রিপুরা (২৪)কে ৩ গ্রাহকের কাছ থেকে টাকা আদায়ের সময় হাতে-নাতে ৭ হাজার টাকাসহ  আটক করে জিজ্ঞাসাবাদ করে। আটককৃত ব্যক্তি দালাল চক্রের সাথে জড়িত থাকায় তাকে আজকের মধ্যেই তিন পার্বত্য জেলা ব্যতীত অন্য জেলায় বদলীর আদেশ প্রদান করেন দুদক কর্মকর্তা।

এর পরে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদে অভিযান চালায় দলটি। সেসময় খাগড়াছড়ি জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী জীবন রোয়াজার অফিসে কোন কাজের আগেই একটি প্রকল্পে ২০ লাখ টাকা উত্তোলনেরে প্রমান মিলে। এসময় ৭দিনের মধ্যে উক্ত কাজটি শেষ করার নির্দেশ দেয় ‍দুদক।

এবিষয়ে জানতে চাইলে,খাগড়াছড়ি পাসপোর্ট অফিসের আঞ্চলিক উপ-সহকারী পরিচালক শওকত কামাল বলেন, তদন্ত করে কেউ দোষী হলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।