খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের নতুন চেয়ারম্যান মংশৈপ্রু চৌধুরী অপু

পাহাড়ের আলো: পুনর্গঠন হল তিন পার্বত্য জেলা পরিষদ। পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সূত্রে জানা যায়, খাগড়াছড়িতে কংজরী চৌধুরীর পরিবর্তে মংশৈপ্রু চৌধুরী অপু, রাঙ্গামাটিতে বৃষকেতু চাকমার পরিবর্তে অংসুইপ্রু মারমা এবং বান্দরবানে পূর্বের চেয়ারম্যান ক্যশৈহ্লা পুনরায় চেয়ারম্যান নিযুক্ত হয়েছেন। পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের একটি সূত্র ৯ ডিসেম্বর রাত ১০টায় সর্বশেষ এই তথ্য নিশ্চিত করেছেন।

১০ ডিসেম্বর বৃহস্পতিবার খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সূত্রে জানা যায়, ৯ম অন্তবর্তীকালীন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন মংসুইপ্রু চৌধুরী।

পুনর্গঠিত নতুন পরিষদে সদস্য হিসেবে স্থান পেয়েছেন বর্তমান পরিষদের নির্মলেন্দু চৌধুরী, মংক্যচিং চৌধুরী, আশুতোষ চাকমা, মো.আব্দুল জব্বার, রেম্রাচাই চৌধুরী, খোকনেশ্বর ত্রিপুরা, পার্থ ত্রিপুরা এবং শতরূপা চাকমা।

নতুন সদস্য হিসেবে স্থান পেয়েছেন শুভমংগল চাকমা, নিলোৎপল খীসা, মাঈন উদ্দিন, হিরণজয় ত্রিপুরা, মেমং মারমা এবং শাহিনা আক্তার।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ আইন, ১৯৮৯ ও ১৯৯৭ সালে সংশোধিত ১৬ক। (৪) উপধারা এবং ২০১৪ সালে সংশোধিত ২(২) উপধারায় প্রদত্ত ক্ষমতাবলে সরকার খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অন্তর্র্বতীকালীন পরিষদ গঠন করেছে বলে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় থেকে জারি করা আদেশে বলা হয়।

পত্রে আরও জানানো হয় গত ২৫ মার্চ/২০১৫ খ্রি: তারিখে ২৯.০০.০০০০.২১৪. ০১. ১২০. ২০০১(আংশিক-১)৮৮ নাম্বার প্রজ্ঞাপন দ্বারা গঠিত খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ আদেশ বাতিল করা হয়েছে।

Read Previous

গুইমারাতে বেগম রোকেয়া দিবসে জয়িতা সংবর্ধনা

Read Next

খাগড়াছড়িতে স্ত্রীকে হত্যার দায়ে ঘাতক স্বামী জামাল উদ্দিনকে মৃত্যুদন্ডের আদেশ