খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়ি পৌর সভার বাজেট ঘোষণা

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি পৌর শহরকে একটি পর্যটনমূখী শহর হিসেবে গড়ে তুলতে পৌরসভা কাজ করে যাচ্ছে এবং দ্রুত সময়ের মধ্যে একটি আধুনিক পৌর বাস র্টামিনাল ও শিশুপার্ক, পৌর রেষ্ট হাউজ, কফি হাউজসহ খাগড়াছড়ি পৌর সভাকে আরও এগিয়ে নিতে কাজ করে যাওয়ার আমার লক্ষ। খাগড়াছড়ি পৌরসভার ২০১৮-১৯ অর্থ বছরের বাজেট ঘোষণা কালে এসব কথা বলেন খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম। আজ সোমবার সকালে পৌরসভার সম্মেলন কক্ষে ৬৭ কোটি ৩৮ লক্ষ ৭২ হাজার ৩শ ৮০ টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা করেন মেয়র মোঃ রফিকুল আলম।

প্রস্তাবিত বাজেটে ব্যয় ধরা হয়েছে ৬২কোটি ৩লক্ষ ৪০হাজার টাকা এবং সার্বিক স্থিতি ৫কোটি ৩৫লক্ষ ৩২হাজার ৩শত ৮০টাকা। প্রস্তাবিত বাজেটে রাজস্ব আয় ৮কোটি ৯৫ লক্ষ ৬০হাজার ২শ ৭১টাকা এবং ব্যয় ৮কোটি ৮৫লক্ষ ৯০হাজার টাকা, উদ্ধৃত ৯লক্ষ ৭০হাজার ২শ ৭১টাকা। উন্নয়ন খাতে সম্ভাব্য সরকারী অনুদান ৪কোটি টাকা, বিশেষ প্রকল্প অনুদান ৪৭কোটি ৬০লক্ষ টাকা। মূলধন আয় ৬কোটি ৩৯লক্ষ ৭৩হাজার ৩শ ৯০টাকা। মূলধন ব্যয় ২কোটি ৬০লক্ষ টাকা। ধরা হয়েছে  মোট আয় ৬৭কোটি ৩৮লক্ষ ৭২হাজার ৩শ ৮০টাকা।

এ সময় আরো উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি পৌরসভার নির্বাহী প্রকৌশলী দীলিপ কুমার বিশ্বাস ও সচিব পারভিন আক্তার খন্দকার, হিসার রক্ষক খন্দকার শাহেদ মোহাম্মদ নূর আবেদীনসহ পৌরসভার কাউন্সিলর, সাংবাদিক ও সুশিল সমাজের প্রতিনিধিরা।