খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপানছড়িপাহাড়ের সংবাদস্লাইড নিউজ

খালেদা জিয়ার রায়ের খবরে পানছড়িতে আওয়ামীলীগের আনন্দ মিছিল

মোফাজ্জল হোসেন ইলিয়াছ: বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াসহ ৬ আসামীর বিরুদ্ধে জিয়া অরফানেস ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজা হওয়ার খবরে পানছড়ি আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে বিকাল ৪টার দিকে আনন্দ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্টিত হয়েছে।

জানাযায়, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ ৬ আসামীর বিরুদ্ধে বকসিবাজার বিশেষ আদালতে আজ বৃহস্পতিবার জিয়া অরফানেস ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা করেন বিচারক। রায়ে খালেদা জিয়াকে ৫ বছরের সশ্রম কারাদন্ড এবং তারেক রহমানকেসহ অপর ৫ আসামীকে ১০ বছরের সশ্রম কারাদন্ডসহ ২ কোটি ১০ লক্ষ ৭১ হাজার টাকা জরিমানা করা হয়। রায় ঘোষণার পর আদালতে উপস্থিত ওই মামলার প্রধান আসামী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ ৩ জনকে জেল-হাজতে প্রেরণ করা হয়। এ খবর দ্রুত ছড়িয়ে পড়লে খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতা-কর্মী মিছিল নিয়ে রাজপথে নেমে আসেন। বিজয় কুমার দেব ও মোঃ লোকমান হোসেনে‘র নেতৃত্বে মিছিলটি দলীয় অফিস থেকে শুরু হয়ে উপজেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মুক্তিযোদ্ধা স্কয়ারে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

উপজেলা আওয়ামীলীগের যুগ্ন-সম্পাদক ও খাগড়াছড়ি জেলা আ.লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি‘র প্রতিনিধি বিজয় কুমার দেব‘র সভাপতিত্বে ছাত্রলীগ সভাপতি শ্রীকান্ত দেব মানিকের পরিচালিত সভায় বক্তব্য রাখেন, ৩নং পানছড়ি সদর ইউপি চেয়ারম্যান ও যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ নাজির হোসেন। এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা আ.লীগের সহ-সভাপতি মোঃ আবু তাহের ঠাকুর, যুগ্ন-সম্পাদক উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ লোকমান হোসেন, যুবলীগের সভাপতি মোঃ আল আমিন, ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ জহিরুল আমিন রুবেলসহ উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতা-কর্মী থেকে শুরু করে ওয়ার্ড পর্যায়ের নেতা কর্মীগন।

এ সময় বিজয় কুমার দেব সমাবেশে জনতার উদ্দেশ্যে বলেন, আওয়ামীলীগ আইনের শাসনকে বিশ্বাস করে, আওয়ামী লীগের আমলে যুদ্ধাপরাধের পাশাপাশি দুর্নীতিতে জড়িত রাঘব-বোয়ালদের বিচার সম্ভব। বিএনপি নেত্রী খালেদা জিয়া অরফানেস ট্রাস্ট দুর্নীতি মামলায় অভিযুক্ত হয়ে বিচারে সাজা হয়েছে, বিজ্ঞ আদালত বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াসহ আসামীদের বিরুদ্ধে সাজা দিয়ে আবারও প্রমাণ করেছেন আওয়ামীলীগ আদালতকে ন্যায় বিচার কাজ করার স্বাধীনতা দিয়েছে।