• June 18, 2024

গুইমারাতে এক অসহায় বৃদ্ধার জায়গা দখলের অভিযোগ

গুইমারা প্রতিনিধি: গুইমারা উপজেলাধীন হাফছড়ি ইউনিয়নের ষাটঘর এলাকার বাসিন্দা হতদরিদ্র বৃদ্ধা সেতারা বেগমের ভোগ দখলীয় জায়গা জবর দখল করে ঘর নির্মাণের চেষ্টা ও বৃদ্ধাকে মারধর করার অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে গুইমারা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগে উল্লেখ করা হয়, উপজেলার ২নং হাফছড়ি ইউনিয়নস্থ ২২৭নং হাফছড়ি মৌজার দূর্গম ষাটঘর এলাকা ১৯৮০-৮১ সালে সরকার কর্তৃক পূর্নবাসিত বাঙ্গালী পরিবারের জন্য বরাদ্ধ দেয়া বিরোধকৃত ৪একর জায়গাটি ভুক্তভোগী সেতারা বেগমের খালু সৈয়দ আলীর নামে বরাদ্ধ দেয়া হয়। মূল মালিক বরাদ্ধের কিছুদিন পর পার্বত্যাঞ্চল থেকে সমতলে ফেরৎ গেলে জায়গাটি খাস হিসেবে পরিত্যাক্ত থাকায় ২৫/২৬ বছর আগে পূর্নবাসিত পরিবারের গ্রুপ লিডার মৃত ইসমাইল লিডার ও গণ্যমান্যরা স্বামী পরিত্যাক্তা বৃদ্ধ সেতারা বেগমকে ভোগ দখলের জন্য বরাদ্ধ দেয়। তখন থেকে সেতারা বেগম জায়গাটি ভোগ করলেও হঠাৎ কিছুদিন আগে একই উপজেলার পশ্চিম বড়পিলাক গ্রামের বাসিন্দা তছিল উদ্দিনের ছেলে ভিডিপি সদস্য জামাল উদ্দিন মালিকানা দাবী করে একাধিকবার দলবল নিয়ে দখল করার চেষ্টা করে আসছে বলে সেতারা বেগম অভিযোগ করেন।

গত ১৩জানুয়ারী জামাল উদ্দিন ও ফজর আলী বৃদ্ধার ভোগদখলীয় জায়গায় জোর পূর্বক ঘর নির্মাণ করার চেষ্টা করলে সেতারা বেগম তাদের বাধা দেয়। এসময় জামাল ও লোকজন সেতারা বেগমকে মারধর ও প্রাণ নাশের হুমকী দেয়ায় ভুক্তভোগী বৃদ্ধা নিজে বাদী হয়ে ১৪জানুয়ারী জামাল উদ্দিনকে প্রধান করে মোঃ মোখলেছ, মোঃ ফজর আলী, মোঃ এশারুল ও আব্দুল কাদেরের নাম উল্লেখ করে ৫জনের বিরুদ্ধে গুইমারা থানায় একটি অভিযোগ করে। বিষয়টি নিশ্চিত করে অফিসার ইনচার্জ বিদ্যুৎ কুমার বড়–য়া অভিযোগ মুলে ব্যবস্থা গ্রহণের কথা জানান।

সরেজমিনের বিরোধকৃত জায়গায় গিয়ে পার্শ্ববর্তী প্রুপ লিডার মজিদ সহ প্রতিবেশী ও এলাকাবাসী জায়গাটি ভোগদখল কারী হিসেবে সেতারা বেগম দীর্ঘদিন যাবৎ বসবাস করছেন বলে নিশ্চিত করেন।

এদিকে অভিযুক্ত জামাল উদ্দিন ও ফজর আলী মারধর ও হুমকীর অভিযোগ অস্বাকীর করে জায়গাটি তার বলে দাবী করে সেতারা বেগম জবর দখলকারী বলে পাল্টা অভিযোগ করে এবং ফজর আলী গত কয়েক মাস পূর্বে সেতারা বেগমের নিকট থেকে তার ভোগদখলীয় জায়গা থেকে ১একর ক্রয় করেছে বলে দাবী করলেও সেতারা বেগম তা অস্বীকার করে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post