গুইমারাতে পুজামন্ডপ পরিদর্শনকালে নৌকায় ভোট চাইলেন কংজরী চৌধুরী

স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের উন্নয়ন দৃশ্যমান, নিন্ম আয়ের দেশ থেকে বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। জনন

দীঘিনালার ৬০ পরিবার পেলো রেড ক্রিসেন্ট’র গবাদি পশু পালন প্রশিক্ষণ
রামগড়ে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন
লক্ষ্মীছড়িতে ইউনিয়ন আ.লীগ অফিসের আসবাবপত্র ও ছবি ভাংচুর’র অভিযোগ

স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের উন্নয়ন দৃশ্যমান, নিন্ম আয়ের দেশ থেকে বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। জননেত্রী শেখ হাসিনার যোগ্য ও বলিষ্ট পদক্ষেপে দেশ উন্নয়নের মহাসড়কে। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতি বিশ্বের অন্যান্য দেশের জন্য রোল মডেল। বর্তমান সরকারের আমলে দেশে সকল ধর্মের মানুষ স্বাধীন ও নিবিঘ্নে সবাই নিজ নিজ ধর্ম স্বাধীনভাবে পালন করতে পারে। জননেত্রী শেখ হাসিনা তথা বাংলাদেশ আওয়ামীলীগ সরকারই পারে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতির মাধ্যমে দেশে কাংখিত উন্নয়ন ঘটাতে। এধারাকে অব্যাহত রাখতে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিন সনাতন ধর্মাবলম্বী তথা হিন্দু সম্প্রদায়ের বৃহত্তম ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপুজার নবমীর রাতে খাগড়াছড়ি’র গুইমারা উপজেলার বিভিন্ন পুজামন্ডপ পরিদর্শন ও শারদীয় শুভেচ্ছা বিনিময়কালে এসব কথা বলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান, গুইমারা উপজেলার কৃর্তি সন্তান কংজরী চৌধুরী।

১৮অক্টোবর বৃহস্পতিবার রাতে উপজেলার দার্জিলিংটিলায় অবস্থিত গুইমারা কেন্দ্রীয় কালি মন্দিরে স্থাপিত দুর্গামন্ডপে আগত দর্শনার্থীদের উদ্দেশ্যে বলেন তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত “ধর্ম যার যার উৎসব সবার” এমন্ত্রকে সার্বজনীন এ মিলন মেলাই প্রমাণ করে দেশের উন্নয়নের চিত্র। এসময় তিনি পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে দার্জিলিংটিলা নাটমন্দির উন্নয়ন জন্য ৫০লক্ষ টাকার বরাদ্ধের ঘোষনার করেন। যা ইতিমধ্যেই মন্দিরের নির্মাণ কাজ শুরু হয়েছে। দার্জিলিংটিলা কালিমন্দির প্রাঙ্গণে পৌছলে জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীকে ফুলেল শুভেচ্ছা সিক্ত ও উত্তরীয় পরিয়ে বরণ করে নেন শারদীয় দূর্গোৎসব উদযাপন কমিটি, কালিমন্দির পরিচালনা কমিটির সদস্যবৃন্দ ও সনাতন ধর্মাবলম্বীরা। এসময় হিন্দু ধর্মাবলম্বীদের পাশাপাশি মুসলিম, চাকমা, মারমা ও ত্রিপুরা সম্প্রদায়ের মানুষে লোকে লোকারণ্য হয়ে যায় মন্দির প্রাঙ্গণ।

পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীর দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেওয়ার বৃহস্পতিবার পর বিকেলে সিন্দুকছড়িতে দ্বিতীয় বারের মত স্থাপিত সনাতন ধর্মাবলম্বী ত্রিপুরা সম্প্রদায়ের দূর্গামন্ডপ পরিদর্শন করেন এবং ব্যক্তিগত তহবিল ও জেলা পরিষদের পক্ষ থেকে আর্থিক অনুদান প্রদান করেন। একই সাথে তিনি উপজেলার বাজারপাড়া শ্রী শ্রী সার্বজনীন চন্ডি মন্দির ও ডাক্তারটিলা শ্রী শ্রী সার্বজনীন হরিমন্দিরের পুজা মন্ডপ পরিদর্শন করেন পুজা উদযাপন কমিটির সদস্যদের সাথে কথা বলেন পূজার সার্বিক পরিস্থিতির খোজ-খবর নেন এবং আর্থিক অনুদান প্রদান করেন।

পাজেপ চেয়ারম্যানের সফর সঙ্গী হিসেবে এসময় অন্যান্যদের উপস্থিত ছিলেন, পার্বত্য জেলা পরিষদ সদস্য জুয়েল চাকমা, গুইমারা উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মেমং মারমা, গুইমারা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্না ত্রিপুরা, গুইমারা থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ গিয়াস উদ্দিন সহ জেলা ও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দ, পূজা উদযাপন কমিটির ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।