খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

গুইমারাতে ভূমি আইন ও ব্যবস্হাপনা বিষষক প্রশিক্ষণ

স্টাফ রিপোর্টার: গুইমারা উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের আয়োজনে এবং উপজেলা পশাসনের  বাস্তবায়নে ও উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প,স্হানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টান্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা’র) সহায়তায় ভুমি আইন এবং ব্যবস্হাপনা বিষয়ক  ৩ দিন ব্যাপী  প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে।
৯ মার্চ বুধবার  সকালে গুইমারা সরকারি উচ্চ বিদ্যালয়ের অডিটরিয়ামে প্রশিক্ষন উদ্ধোধন করেন গুইমারা উপজেলা চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা।
গুইমারা উপজেলা নির্বাহী অফিসার  তুষার আহমেদের সভাপতিত্বে  প্রশিক্ষণে ভূমি আইন ও ব্যবস্হাপনা বিষয়ে বিস্তারিত তুলে ধরেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার তৃলা দেব।
 প্রশিক্ষণ সঞ্চালনা করেন (জাইকা’র)গুইমারা উপজেলা পরিচালন প্রকল্পের ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেউর রুনি চাকমা। এতে বিষেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গুইমারা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্না ত্রিপুরা।
উদ্বোধনী বক্তব্যে উপজেলা চেয়ারম্যান পাহাড়ের ভূমি জটিলতা নিয়ে বিভিন্ন তথ্য তুলে তা সমাধা কল্পে প্রশিক্ষণ ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন।
৩ ব্যাপী ভূমি বিষয়ক প্রশিক্ষণে গুইমারা উপজেলার হেডম্যান কার্বারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্য ও এলাকার গন্যমান্য ১০৮  জন অংশ গ্রহন করেন।
প্রশিক্ষণার্থী হেডম্যান, কার্বারী ও গন্যমান্য ব্যক্তিগন ভূমি আইন ও ব্যবস্হাপনা বিষয়ে বিভিন্ন জটিলতার কথা তুলে ধরে বক্তব্য রাখেন।