• June 16, 2024

গুইমারাতে মা সমাবেশ: উন্নত ও শিক্ষিত জাতি গঠনে মায়েদের ভূমিকা অপরিসীম-কংজরী চৌধুরী

স্টাফ রিপোর্টার: উন্নত ও শিক্ষিত জাতি গঠনে মায়েদের ভূমিকা অপরিসীম উল্লেখ করে সন্তানদের ভবিষ্যত সু-নাগরিক হিসেবে গড়ে তুলতে প্রতিটি মায়েদের সীমাহীন ত্যাগ স্বীকার করতে হয়। ২আগষ্ট বৃস্পতিবার সকালে খাগড়াছড়ি’র গুইমারাতে গুইমারা মডেল হাই স্কুলে অনুষ্ঠিত  মা সমাবেশে এসব কথা বলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী।

গুইমারা মডেল হাই স্কুলের অর্ধবার্ষিক ও প্রাক নির্বাচনী পরীক্ষার ফলাফল/১৮ পর্যালোচনা উপলক্ষে শিক্ষিত ও উন্নত জাতি গঠনে পার্বত্য চট্টগ্রামে বসবাসরত সকল মা’দের অবদান ও করনীয় শীর্ষক “মা সমাবেশ” গুইমারা উপজেলাধীন স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান গুইমারা মডেল হাই স্কুল মিলনায়তনে প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী গুনগণ শিক্ষার মান উন্নয়নের শিক্ষকদের আরো দায়িত্বশীল হওয়ার আহবান জানান।

গুইমারা মডেল হাই স্কুলের সিনিয়র শিক্ষক আবদুল হালিম আজাদের সঞ্চালনায় অনুষ্ঠিত মা সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গুইমারা উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়–য়া, গুইমারা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা, গুইমারা কলেজের অধ্যক্ষ মোঃ নাজিম উদ্দিন, গুইমারা থানার ওসি(তদন্ত)সফিকুল ইসলাম প্রমুখ। সভায় সভাপতিত্ব করেন স্কুলের সহ-প্রধান শিক্ষক বাবলু হোসন। এতে পরিচালনা কমিটির সদস্যবৃন্দ, গন্যমান্য ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি সুশীল সমাজের প্রতিনিধিগণ অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন। এছাড়াও বিদ্যালয়ে প্রতিষ্ঠানের শত শত শিক্ষার্থী ও মায়েরা সমাবেশে অংশগ্রহণ করেন। পাহাড়ী জনপদে বসবাসরত পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ভাগ্যোন্নয়নে মায়েদেরকে নিরক্ষরতা, অজ্ঞতা দুর ও সচেতনতা বৃদ্ধির জন্য এ মা সমাবেশের আয়োজন করা হয়।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post