খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

গুইমারাতে রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস অনুষ্ঠিত

বিএম.বাশার, গুইমারা: খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলায় ৮মে রেড ক্রিসেন্ট ও রেড ক্রস দিবস। বিশ্বনন্দিত এই মানবিক সংগঠনের প্রতিষ্ঠাতা জেনী হেনরী ডুনান্টের ১৯৪ তম দিনে এ বছর যথাযোগ্য মর্যাদায় খাগড়াছড়ির গুইমারায় বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা ও কেক কেটার মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হয়েছে।
রোববার বিকার ৪ টায়  উপজেলা পরিষদের অডিটরিয়ামের হল রুমে অতিথি ও মানবসেবীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
যুব রেড ক্রিসেন্টের জনসংযোগ ও পরিকল্পনা বিভাগীয় প্রধান  মো. অংশেনু মারমার সঞ্চালনায় ও সাবেক দলনেতা মো. মাঈনুদ্দীন বাবলুর স্বাগত বক্তব্যে এবং যুব রেড ক্রিসেন্টের দলনেতা মোঃ পারবেজ হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিথি ছিলেন, রেড ক্রিসেন্টের আজীবন সদস্য ও সাবেক হাফছড়ি ইউনিয়নের চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী। রেড ক্রিসেন্টের আজীবন সদস্য ও গুইমারা উপজেলা যুবলীগের সভাপতি বিপ্লব শীল, রেড ক্রিসেন্টের আজীবন সদস্য ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ইখতেয়ার উদ্দিন চৌধুরী পলাশ। গুইমারা ১নং ইউনিয়নের চেয়ারম্যান নির্মল নারায়ন ত্রিপুরা,গুইমারা প্রেস ক্লাবের সভাপতি নুরুল আলম,  সহ যুব রেড ক্রিসেন্টের সদস্যবৃন্দরা উপস্থীত ছিলেন।
অনুষ্ঠানে সাবেক হাফছড়ি ইউনিয়নের চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী বলেন, বিশ্ব মানবের সেবাব্রতী হিসেবে আর্ন্তজাতিক রেড ক্রসের অনুসারী রেড ক্রিসেন্ট দেশে মানবিক সেবায় অগ্রনী ভূমিকা রাখছে। যুব রেড ক্রিসেন্টের যুবরা বৈশ্বিক মহামারী করোনাকালীন সময়ে জীবনের ঝুঁকি নিয়ে তৃণমূলে যে মানবিক সেবা দিয়েছে তা সত্যি প্রসংশীয় এবং নতুন প্রজন্মদের জন্য অনুকরনীয়। আমরা এই মানবসেবীদের পাশে আছি এবং থাকব।