খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

গুইমারাতে শহীদের স্মরণে বৃক্ষরোপন কর্মসূচি

শাহ আলম রানা, গুইমারা: ত্রিশ লক্ষ তাজা প্রাণ আর অসংখ্যা মা বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত স্বাধীন বাংলাদেশ। দেশ মাতৃকার স্বাধীনতা অর্জনে ত্রিশ লক্ষ শহিদের আত্মাহুতিকে স্মরণ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত ত্রিশ লক্ষ শহীদের স্মরণে সারাদেশে একযোগে ত্রিশ লক্ষ গাছের চারা রোপন কর্মসূচির অংশ হিসেবে গুইমারা উপজেলার সকল শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠানে গাছের চারা রোপন কর্মসূচি পালিত হয়।

গুইমারা উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়া ১৮ জুলাই বুধবার সকালে উপজেলার বুদংপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গাছের চারা রোপন করে গুইমারা উপজেলায় উক্ত কর্মসূচির উদ্বোধন করেন। এসময় গুইমারা থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ গিয়াস উদ্দিন, গুইমারা সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মেমং মারমা, হাফছড়ি ইউপি চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী, গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুশীল রঞ্জন পাল, বুদংপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামীমা আক্তার, গুইমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবীন্দ্র কুমার নাগ, জালিয়াপাড়া রেঞ্জের সহকারী রেঞ্জ কর্মকর্তা মো: আব্দুল কাইয়ুম নিয়াজীসহ স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উপস্থিত শিক্ষার্থীদের প্রত্যেককে নিজ নিজ বাড়ীর আঙ্গিনায় প্রতিত জমিতে কমপক্ষে ৩টি করে ফলজ, বনজ ও ঔষধী বৃক্ষের চারা রোপন করার জন্য বলা হয়।

এছাড়াও গুইমারা সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়, বড়থলীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, ছোট কালাপানি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ছাত্র/শিক্ষকগণ গাছের চারা রোপন করেন।