গুইমারাতে সড়কের উপর সমাবেশ করতে না দেয়ায় পুলিশের উপর হামলার চেষ্টা: আটক ৩

স্টাফ রিপোর্টার: আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে “মা বোনের ইজ্জত লুন্ঠন ও শিশুর যৌন হয়রানি প্রতিরোধে এগিয়ে এসো, রুখে দাঁড়াও’ স্লোগানে খাগড়াছড়ির গুইমারাত

শান্তিচুক্তির বর্ষপূর্তীতে বর্ণাঢ্য আয়োজনে গুইমারাতে ২দিন ব্যাপী চলছে শান্তি মেলা
মানিকছড়িতে নিখোঁজ যুবলীগ নেতা উদ্ধারে কর্মসূচি ঘোষণা
জেলা অ্যাম্বাসেডর হলেন খাগড়াছড়ির শিক্ষিকা রূপা মল্লিক

স্টাফ রিপোর্টার: আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে “মা বোনের ইজ্জত লুন্ঠন ও শিশুর যৌন হয়রানি প্রতিরোধে এগিয়ে এসো, রুখে দাঁড়াও’ স্লোগানে খাগড়াছড়ির গুইমারাতে বিক্ষোভ মিছিল ও নারী নির্যাতন প্রতিরোধ সমাবেশ করেছে পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ সমর্থিত হিল ইউমেন্স ফেডারেশন, গুইমারা থানা শাখা। ৮ মার্চ সকাল ১১টায় গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পুনরায় স্কুলের সামনে গিয়ে সমাবেশে মিলিত হয়।

এসময় সড়ক অবরোধ করে সমাবেশ করতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়। পুলিশের বাধাকে কেন্দ্র করে মুুহুর্তে ক্ষিপ্ত হয়ে উঠে সংগঠনটির নেতাকর্মীরা। তাৎক্ষনিক ভাবে লাঠি-সোঠা নিয়ে পুলিশের উপর চড়াও হয় তারা। এসময় পুলিশ পাহাড়ি ছাত্র পরিষদের কয়েকজন নেতাকর্মীকে আটক করলে পুলিশের উপর হামলা চালিয়ে আটককৃতদের ছিনিয়ে নেয়ার চেষ্টা চালায় হিল ইউমেন্স ফেডারেশনের কর্মীরা। এতে এক পুলিশ সদস্য আহত হয়েছে। প্রায় ঘন্টা খানেক উত্তপ্ত থাকার পর পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরস্থিতি শান্ত আছে বলে জানালেন গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাদাত হোসেন টিটু।