খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

গুইমারায় নিরাপদ সড়ক ও জনপদের সচেতনতামূলক প্রশিক্ষণ

বিএম.বাশার গুইমারা: খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলা প্রশাসনের আয়োজনে আইনশৃঙ্খলা কমিটির বাস্তবায়ন ও উপজেলা উন্নয়ন প্রকল্প, স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টান্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা’র) সহায়তায় নিরাপদ সড়ক নিশ্চিত করার লক্ষে ট্রাফিক আইন বিষয়ে মোটর বাইক,সিএনজি, ট্রাক চালক সহ সুশীল সমাজের প্রতিনিধিদের সচেতনতামূলক প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে।
৬ মার্চ রবিবার সকালে গুইমারা সরকারি উচ্চ বিদ্যালয়ের অডিটরিয়ামে প্রশিক্ষণের উদ্বোধন করেন খাগড়াছড়ি জেলার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট একে এম ইয়াছির আরাফাত। গুইমারা উপজেলা নির্বাহী অফিসার তুষার আহমেদের সভাপতিত্বে প্রশিক্ষণে ট্রাফিক আইনের বিস্তারিত তুলে ধরেন গুইমারা ও মাটিরাঙ্গা উপজেলা শহর ও যানবাহন পুলিশ পরিদর্শক (টি আই) মোঃ জয়নাল আবেদীন।
এতে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্না ত্রিপুরা। গুইমারা উপজেলা পরিচালনা প্রকল্পের ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেউর রুনি চাকমা। গুইমারা থানার সেকেন্ড অফিসার মোঃ আল আমিন। গুইমারা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবলু হোসেন। দৈনিক সরেজমিন বার্তা পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক আল মামুন। গুইমারা প্রেসক্লাবের সভাপতি নুরুল আলম। সহ-সভাপতি আব্দুল আলী প্রমূখ।
উদ্বোধনী বক্তব্যে প্রশিক্ষণের উদ্বোধক বলেন ট্রাফিক আইন মেনে চললে চালকসহ সকলের জন্যই লাভ তাই প্রশিক্ষণ জ্ঞান কাজে লাগাতে সকলের প্রতি আহবান জানান। সচেতনতামূলক প্রশিক্ষণে গুইমারা উপজেলা’র মোটর বাইক, সিএনজি ও ট্রাক চালক এবং সুশীল সমাজের প্রায় দেড়শতাধিক (১৫০ জন) মানুষ অংশ গ্রহন করেন।
প্রশিক্ষণার্থীদের মাঝে খাগড়াছড়ি জেলা পুলিশের পক্ষ থেকে ট্রাফিক চিন্হাবলী সংবলিত সচেতনতামূলক প্রচারপত্র বিতরণ করা হয়েছে।