• May 24, 2024

গুইমারার হাফছড়ি হাইস্কুল এমপিও ভুক্ত হওয়ায় আনন্দ র‌্যালি

স্টাফ রিপোর্টার: গুইমারা উপজেলাধীন হাফছড়ি উচ্চ বিদ্যালয়কে নিন্ম মাধ্যমিক ও মাধ্যমিক পর্যায়ে এমপিও ভুক্তিতে অর্ন্তভুক্ত করাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপিসহ শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদ মর্যাদা) ও খাগড়াছড়ি আসনের সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপিকে অভিনন্দন জানিয়ে হাফছড়ি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির আয়োজনে ২৬ অক্টোবর শনিবার সকাল সাড়ে ১১টায় গুইমারাতে এক আনন্দ র‌্যালী বের হয়। র‌্যালীটি বিদ্যালয় প্রাঙ্গন হতে জালিয়াপাড়ার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পূণরায় বিদ্যালয় প্রাঙ্গণে এসে শিক্ষার্থী ও অভিভাবকের মাঝে মিষ্টি বিতরণের মাধ্যমে শেষ হয়। র‌্যালীতে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও হাফছড়ি ইউপি চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরীসহ ম্যানেজিং কমিটির সকল সদস্য-সদস্যা, শিক্ষকমন্ডলী এবং বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ অংশগ্রহন করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোয়াজ্জেম হোসেন এর তথ্যমতে, বিদ্যালয়টি ১৯৯৭ সালে স্থাপিত হয় এবং ২০০০ সালে পাঠদান অনুমতি লাভ করে। ২০০৪ সালে নি¤œ মাধ্যমিক পর্যায়ে একাডেমিক স্বীকৃতি লাভ করে। ২০১১ সালে মাধ্যমিক পর্যায়ে পাঠদান অনুমতি এবং ২০১৪ সালে মাধ্যমিক পর্যায়ে একাডেমিক স্বীকৃতি লাভ করে। তিনি আরো বলেন, বিদ্যালয়টি প্রতিষ্ঠা লগ্ন থেকেই সফলতার সাথে পরিচালনা হয়ে আসছে। কর্মরত শিক্ষক-কর্মচারীগণ স্বল্প বেতন-ভাতায় দীর্ঘদিন যাবত অক্লান্ত পরিশ্রমের মধ্য দিয়ে হলেও এমপিও ভুক্তিতে অর্ন্তভুক্ত করায় এখন সবাই খুশি। এ অবদানের জন্য শিক্ষক-কর্মচারীদের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ শিক্ষামন্ত্রী ডা: দীপু মনিকে কৃতজ্ঞতার সাথে অভিনন্দন জানান তিনি।

এ বিষয়ে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও হাফছড়ি ইউপি চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরীর সাথে কথা হলে তিনি বলেন, পিছিয়ে পড়া জনগোষ্ঠি ও শিক্ষাক্ষেত্রে অনগ্রসর এলাকায় অবস্থিত হাফছড়ি উচ্চ বিদ্যালয়টিকে এমপিও ভুক্ত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মণিকে কৃতজ্ঞতার সাথে অভিনন্দন জানান। এছাড়া শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা) ও খাগড়াছড়ির সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা ও খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post