গুইমারায় একুশে ফেব্রুয়ারি’র বই মেলা

স্টাফ রিপোর্টার: গুইমারায় অমর ২১শে ফেব্রুয়ারি জাতীয় শহীদ ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রথম বারের মত দিনব্যাপ বই মেলা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশা

মহালছড়িতে পাড়া কেন্দ্রে শিশু খাদ্য বিতরণ
খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের কমিটির প্রস্তাবিত তালিকায় কারা ?
দীঘিনালায় ‘সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা

স্টাফ রিপোর্টার: গুইমারায় অমর ২১শে ফেব্রুয়ারি জাতীয় শহীদ ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রথম বারের মত দিনব্যাপ বই মেলা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসনের উদ্যোগে ২১ফেব্রুয়ারি সকালে গুইমারা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত মেলার উদ্ধোধন করেন গুইমারা উপজেলা চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা। উদ্ধোধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া, উপজেলা আওয়ামীলীগ সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মেমং মারমা, মহিলা ভাইস-চেয়ারম্যান ঝর্না ত্রিপুরা সহ অতিথিদের নিয়ে মেলার বিভিন্ন ষ্টল পরিদর্শন করেন।

গুইমারার প্রথম বই মেলায় সকাল থেকে বিভিন্ন বয়সের পাঠক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র/ছাত্রী ও অভিভাবক সারাদিন মেলা মাঠে ভিড় জমায়। দেরিতে হলেও বই মেলা করাতে প্রশাসনের প্রতি ধন্যবাদ জানিয়ে আগামিতে মেলার পরিধি বৃদ্ধি ও সপ্তাহব্যাপী বই মেলার আয়োজন করার জন্য অনুরোধ জানান পাঠক ও সুধীজনরা।

একুশে’র শহীদদের স্মারণে দিবসটির প্রথম প্রহরে গুইমারা মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে অবস্থিত শহীদ মিনারে পুষ্পার্ঘ নিবেদন করেন উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, আওয়ামীলীগ, বিএনপি সহ বিভিন্ন  রাজনৈতিক দল, শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন। প্রতুষ্যে উচ্চ বিদ্যালয় মাঠ থেকে উপজেলা চেয়ারম্যান উশ্যেপ্রু মারমার নেতৃত্বে প্রভাত অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রী ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করে।