খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদস্লাইড নিউজ

গুইমারায় দাখিল পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে দোয়া অনুষ্ঠান

স্টাফ রিপোর্টার: গুইমারা উপজেলার খ্যাতিমান দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান গুইমারা ইসলামিয়া দাখিল মাদ্রাসার ২০১৮ইং সালের দাখিল(এসএসসি) পরীক্ষার্থীদের বিদায় বিদায় উপলক্ষে দোয়া ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সোমবার সকালে মাদ্রাসার মিলনায়তনে অনুষ্ঠিত হয়। গুইমারা দাখিল মাদ্রাসার তত্ত্বাবধায়ক(সুপারিনটেনডেন্ট) মাওলানা মুহাম্মদ জায়নুল আবদীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গুইমারা সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীীগের সাধারণ সম্পাদক মেমং মারমা। অনুষ্ঠানে মাদ্রাসার পরিচালনা কমিটির সদস্যবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, ছাত্র-ছাত্রী, অভিভাবক ও সুধীজন অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মেমং মারমা বলেন, আজকের শিশু আগামী দিনের কর্ণধার। তাই প্রতিটি ছাত্রকেই সু-নাগরিক হিসেবে গড়ে তুলতে শিক্ষকদের মানসম্মত পাঠদানের আহবান জানান। পর পর কয়েকবার গুইমারা জেলা-উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হওয়ায় ছাত্র-শিক্ষক ও পরিচালনা কমিটিকে ধন্যবাদ জানান তিনি। এছাড়াও এই মাদ্রাসার সাবেক শিক্ষক হিসেবে এখন গর্ববোধ করেন জানান তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত রুপকল্প-২০২১ বাস্তবায়নে এবং ২০৪১সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্র পরিনতকে সামনে রেখে ছাত্র ও যুব সমাজের ভুমিকা কথা পুনব্যক্ত করেন তিনি।

এছাড়াও অনুষ্ঠানে অত্র মাদ্রাসার শিক্ষক খোরশেদ আলম, বড়পিলাক স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার সুপার আবুল হাসেম, পরিচালনা কমিটির সদস্য আনিসুর রহমান বক্তব্য রাখেন। অনুষ্ঠান শেষে গুইমারা মাদ্রাসার প্রাক্তন ছাত্র-ছাত্রীদের সংগঠন ছাত্র পরিষদের পক্ষ থেকে মেধাবীদের ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। উল্লেখ্য ২০১৮ইং সালে গুইমারা মাদ্রাসা থেকে সর্বসোট ৩৫জন শিক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশ নিবেদন এর মধ্যে ৫জন ছাত্র বাকীরা ছাত্রী।