খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদস্লাইড নিউজ

গুইমারায় বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি পার্বত্য জেলার গুইমারা উপজেলায় যথাযোগ্য মর্যাদা নানা আয়োজন র‌্যালি, আলোচনা সভা ও বিভিন্ন প্রতিযোগিতার মধ্য দিয়ে পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস।

১৭মার্চ শনিবার সকালে দিবসটি উপলক্ষে গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়ার নেতৃত্বে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী অংশগ্রহণে গুইমারা মডেল উচ্চ বিদ্যালয় মাঠ থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এর আগে উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম, সাধারন সম্পাদক মেমং মারমা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাদাত হোসেন টিটো, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন গুইমারা মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পনের মধ্যদিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

র‌্যালি শেষে গুইমারা উপজেলা টাউন হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত শিশু সমাবেশে বক্তব্য রাখেন, গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাদাত হোসেন টিটো, গুইমারা কলেজের অধ্যক্ষ মোঃ নাজিম উদ্দিন, গুইমারা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক বাবলু হোসেন, গুইমারা মাদ্রাসার সুপার জায়নুল আবদীন প্রমুখ। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে চিত্রাঙ্কনসহ বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের হাতে পুরস্কার বিতরন করা হয়। এছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবাষির্কী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে  উপজেলার বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।