গুইমারায় বিএনপি’র ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার: জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, কেক কাটা সহ নানা আয়োজনের মধ্য দিয়ে খাগড়াছড়ি’র গুইমারাতে পালিত হয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল(বিএনপি) ৪০তম

খাগড়াছড়িতে বিহারধ্যাক্ষ হত্যার প্রতিবাদে র‌্যালি ও মানববন্ধন
রামগড়ের দুই ইউপিতে চেয়ারম্যান ও মেম্বার পদে ১শত প্রার্থীর মনোনয়নপত্র দাখিল
করোনা সচেতনতায় বাজার পরিদর্শনে লক্ষ্মীছড়ি জোন কমান্ডার

স্টাফ রিপোর্টার: জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, কেক কাটা সহ নানা আয়োজনের মধ্য দিয়ে খাগড়াছড়ি’র গুইমারাতে পালিত হয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল(বিএনপি) ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী। তবে পুলিশের বাধা নিষেধের কারণে প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান সূচী সংক্ষিপ্ত করতে হয়েছে বলে গুইমারা উপজেলা বিএনপি’র পক্ষ থেকে জানানো হয়েছে।

১সেপ্টেম্বর শনিবার সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় দিবসটির  আনুষ্ঠানিকতা পরে গুইমারা উপজেলা বিএনপির সভাপতি মোঃ ইউছুপ দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে প্রতিষ্ঠা বার্ষিকীর উদ্বোধন করেন। বিকেল ৪টায় বিএনপি’র প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গুইমারা উপজেলা বিএনপি’র উদ্যোগে র‌্যালী বের করতে চাইলে পুলিশ তাতে বাধা দেয়। পুলিশের বাধায় মুখে দলীয় কার্যালয়ে প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানগুলো সম্পন্ন করে বিএনপি নেতাকর্মীরা।

গুইমারা উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক মোঃ সালমান হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন, উপজেলা বিএনপি’র সভাপতি মোঃ ইউছুপ। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, গুইমারা উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি নুরুন্নবী মাষ্টার, মোখলেছুর রহমান, উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক শেখ মোঃ ইব্রাহীম,  সাংগঠনিক সম্পাদক আওলাদ হোসেন বাদল, উপজেলা ছাত্রদলের সভাপতি সাইফুল ইসলাম সোহাগ, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আইয়ুব আলী ডালিম প্রমুখ। বক্তারা প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে পুলিশী বাধার সমালোচনা করে শৈরাচারী মনোভাব থেকে বেরিয়ে এসে মুখে গণতন্ত্রের কথা না বলে গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রুপ দেয়ার আহবান জানান। পুলিশ অন্যায় ভাবে বাধা দেওয়ার ঘটনায় নিন্দা জানিয়ে বলেন, আন্দোলনের মাধ্যমে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

পরে গুইমারা উপজেলা বিএনপির সভাপতি ইউছুপ নেতকর্মীদের সাথে নিয়ে ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী কেক কাটেন। এসময়ে উপজেলা বিএনপির সহ-সভাপতি মেহেদুল ইসলাম, এসএম মিলন, সহ সাংগঠনিক সম্পাদক মতিউর রহমান, মোঃ দিদারুল আলম, সহপ্রচার সম্পাদক সুভাষ, উপজেল যুবদল সভাপতি কাজী আরিফুর রহমান, উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক হানিফ শিকদার, সাংগঠনিক সম্পাদক আরমান হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সুরেশ দাশসহ অঙ্গ সহযোগী সংগঠনের শত শত নেতাকর্মী উপস্থিত ছিলেন।