গুইমারায় শারদীয় দুর্গাপূজার উৎসব শুরু

গুইমারায় শারদীয় দুর্গাপূজার উৎসব শুরু

গুইমারা প্রতিনিধি:  খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলায় ষষ্ঠী পূজার মধ্যে দিয়ে শারদীয় দুর্গাপূজা উৎসব শুরু হয়। এবার কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে গুইমারা উপ

‘বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ’ঘোষণা হতে যাচ্ছে হালদা নদী
বহু ভাষিক শিক্ষায় সমস্যা চিহ্নিত করণ ও সমাধানের উপায় নিয়ে খাগড়াছড়িতে কর্মশালা অনুষ্ঠিত
গুইমারাতে সেনাবাহিনীর অভিযানে অস্ত্র’সহ ইউপিডিএফ’র চার সন্ত্রাসী আটক

গুইমারা প্রতিনিধি:  খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলায় ষষ্ঠী পূজার মধ্যে দিয়ে শারদীয় দুর্গাপূজা উৎসব শুরু হয়। এবার কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে গুইমারা উপজেলায় ৪টি পূজামন্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে সাড়ম্বরে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠানের সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। পূজা মন্ডপগুলোকে সাজসজ্জা লাইটিং এবং পূজার আয়োজনে পূজারীবৃন্দ ব্যস্ত হয়ে পড়েছেন।

গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোতাছের বিল্লাহ জানান- ৪টি পূজামন্ডপে বাড়তি নিরাপত্তা রক্ষায় সিসি ক্যামেরা স্থাপন নিজস্ব স্বেচ্ছাসেবক এবং পুলিশ ও আনসার মোতায়েন করা হয়েছে। সার্বজনীনতার মধ্যে দিয়ে শারদীয় দুর্গাপূজা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য উপজেলা প্রশাসন, স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দের সার্বক্ষণিক নজরদারিতে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠানের ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। গুইমারা দার্জিলিংটিলা কালি মন্দির পূজা উদযাপন কমিটির সভাপতি কল্যাণ ঘোষ জানান-সাম্প্রদায়িক সম্প্রীতির মধ্যে দিয়ে ধর্ম-বর্ণ নির্বিশেষে উৎসব মুখর পরিবেশে পাঁচ দিনব্যাপী সুষ্ঠুভাবে দুর্গাপূজা অনুষ্ঠানের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আগামী ৫ অক্টোবর সন্ধ্যায় দশমী পূজা শেষে প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠানের সমাপ্তি হবে। সনাতন ধর্মের বিধান মতে এবার দুর্গাদেবীর আগমন হচ্ছে গজে এবং দেবীর গমন হবে নৌকায় সনাতন ধর্মাবলম্বীদের বাৎসরিক প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা উপলক্ষে সরকার কর্তৃক বরাদ্দকৃত প্রতিটি পূজামন্ডপে ৫০০ কেজি করে চাল উপজেলা প্রশাসনের মাধ্যমে বিতরণ করা হয়েছে। এছাড়া স্থানীয় জনপ্রতিনিধি, উপজেলা পরিষদ এবং ইউনিয়ন পরিষদের মাধ্যেমেও পূজামন্ডপগুলোতে সহায়তা প্রদান করা হয়।