খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদস্লাইড নিউজ

গুইমারায় শীতবস্ত্র বিতরণ

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার গুইমারায় হাফছড়ি ও সিন্দুকছড়ি ইউনিয়নের শীতার্ত হতদরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র(কম্বল) বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে গুইমারা ইউনিয়ন পরিষদের সামনে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে প্রধানমন্ত্রীর ত্রান তহবিল থেকে গুইমারা উপজেলার জন্য বরাদ্ধকৃত ৯শত(কম্বল) শীতবস্ত্র হতদরিদ্রদের মাঝে বিতরণ অনুষ্ঠান উদ্ধোধন করেন-ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী প্রত্যাবাসন ও পুর্নবাসন এবং অভ্যন্তরীণ উদ্বাস্ত নির্দিষ্টকরণ সম্পর্কিত ট্রাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। এসময় গুইমারা উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক মেমং মারমা সহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

গুইমারা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেমং মারমা বিভিন্ন ওয়ার্ডের ইউপি সদস্যদের সাথে নিয়ে দূর্গম পাহাড়ী পল্লীতে রাতের বেলায় বাড়ী বাড়ী গিয়ে শীতার্তদের মাঝে শীতবন্ত্র তুলে দেন। এসময় তিনি জানান এমপি মহোদয় উদ্বোধনের পর বৃহস্পতিবার রাতে ও শুক্রবার সারাদিন ব্যাপী প্রধানমন্ত্রীর ত্রান তহবিল থেকে আসা ৯শ’ কম্বলের মধ্যে উপজেলার ৩টি ইউনিয়নে ৩শ’ শীতার্তদের মাঝে বিতরণ ইতিমধ্যে সম্পন্ন হয়েছে।

গুইমারা সদর ইউনিয়ন ছাড়াও আদিবাসী অধ্যুষিত হাফছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী হাফছড়ি ইউনিয়ন পরিষদে ৯টি ওয়ার্ডের শীতার্ত হতদরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছেন।

গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা(অ:দা:)মোঃ আল মামুন মিয়া জানান, সরকারী শীতবস্ত্রগুলো প্রতিটি ইউনিয়নের অনুকুলে বরাদ্ধ দেওয়া ছিল। শীতবন্ত্রগুলো শীতার্তদের মাঝে বিতরণ করায় হতদরিদ্ররা শীতের প্রকোপ কিছুটা হলেও স্বস্তি পাবে।