চঞ্চুমনি চাকমার ওপর হামলা ঘটনায় মামলা হয় নি, আটকরা জামিন নামঞ্জুর

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চুমনি চাকমার ওপর হামলা ঘটনার দুইদিন অতিবাহিত হলেও এখনও মামলা হয়নি। শনিবার (১৪ জ্লুাই) বিকেলে

বিজয় দিবসে মহালছড়িতে দুই বীরঙ্গনা পরিবার সংবর্ধনা পায়নি
পানছড়িতে সন্ত্রাসীদের গুলিতে ইউপি চেয়ারম্যান আহত
মিথ্যা মামলার প্রত্যাহার করার দাবিতে মানিকছড়ি ও রামগড়ে পিসিপি’র বিক্ষোভ

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চুমনি চাকমার ওপর হামলা ঘটনার দুইদিন অতিবাহিত হলেও এখনও মামলা হয়নি। শনিবার (১৪ জ্লুাই) বিকেলে হামলার সাথে জড়িত সন্দেহে আটক ৪ যুবককে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মো: নোমানের আদালতে হাজির করা হলে আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করার নির্দেশ দেন। আটককৃতরা হলো, খাগড়াছড়ি সদরের তেতুলতলা এলাকার রিমাত চাকমা, কক্সবাজার সদরের খাগড়াছড়ির আনন্দনগর এলাকায় বসবাসরত চিংকু রাখাইন, টিউমি রাখাইন ও জোজো রাখাইন।

খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) সাহাদাত হোসেন টিটো বলেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চুমনি চাকমার ওপর হামলার ঘটনায় তাদের পক্ষ থেকে এখনও কোন মামলা করা হয়নি। ঘটনার সাথে জড়িত সন্দেহে আটককৃত ৪ যুবককে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে। গত শুক্রবার ১৩ জুলাই বেলা সাড়ে ১১টার সময় কোর্ট রোড সড়কে সন্ত্রাসীদের হামলায় গুরুত্বর আহত হয় সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা। তাকে অপহরণ চেষ্টায় ব্যর্থ হয়ে সন্ত্রাসীরা তার ওপর হামলা চালায়।

তবে মূল ইউপিডিএফ’র মুখপাত্র নিরন চাকমা’র স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তার ওপর সংস্কারবাদী জেএসএস এর সন্ত্রাসীরা এ হামলা চালিয়েছে অভিযোগ করে উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চুমনি চাকমার ওপর হামলার ঘটনায় নিন্দা ও দোষীদের শাস্তির দাবি করা হয়।

অন্যদিকে, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) এক বিজ্ঞপ্তিতে জানান, ইউপিডিএফ জেএসএস’র বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা নিযে ব্যক্তিগত চরিত্রের কারণে,(ইউপিডিএফ’র) দলীয কোন্দল ও জনবিরোধী কার্যকলাপের জন্য অত্যন্ত বিতর্কিত। তাই তার ওপর জনগণের যেকোন জনের ক্ষোভের সঞ্চার হতে পারে। এই ধরণের ঘটনায় জেএসএস আগেও জরিত ছিল, না এখনও জরিত নয় বলে দাবি করেন।

উল্লেখ্য, গত ৩ মে রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যা মামলায় খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চুমনি চাকমাকে আসামী করায় নিরাপত্তা জনিত কারণে দীর্ঘদিন আত্মগোপনে ছিলেন খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান।