খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

চিংলামং চৌধুরী ও মথুরা বিকাশ ত্রিপুরার লেখা বইয়ের মোড়ক উম্মোচন

স্টাফ রিপোর্টার: পার্বত্য চট্টগ্রামে যাদের বয়স ৪০-এর কৌঠায় তারা বারুদের গন্ধে বড় হয়েছেন। বলেছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী। এসময় পার্বত্য চট্টগ্রামে পাহাড়ি-বাঙালী একই মায়ের অভিন্ন সন্তান উল্লেখ করে তিনি আরও বলেন, পাহাড়ি-বাঙালিদের মাঝে বিভেদ করার জন্য একটি গোষ্ঠী বিভিন্নভাবে উঠে পড়ে লেগেছে। গোষ্ঠী গুলো হল উগ্র বাঙালী-পাহাড়ি জাতীয়তাবাদ।

দুপুরে খাগড়াছড়ি প্রেস ক্লাবে স্থানীয় লেখক চিংলামং চৌধুরী ও মথুরা বিকাশ ত্রিপুরার লেখায় দুইটি বইয়ের আবরণ উম্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি উগ্র জাতীয়তাবাদদের বর্জন করারও আহবান জানিয়েছেন।

অনুষ্ঠানে লেখক ছাড়াও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য খগেশ্বর ত্রিপুরা, প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, সাংবাদিক ইউনিয়নের সভাপতি নুরুল আযম ও স্থানীয় পত্রিকার সম্পাদক চৌধুরী আাতাউর রহমান প্রমূখ উপস্থিত ছিলেন। পরে তরুণ লেখক ও গবেষক চিংলামং চৌধুরীর লেখা মারমা ও বাংলা ভাষার কবিতার বই সময়সেতু পথে এবং স্থানীয় উন্নয়ন কর্মী মথুরা বিকাশ ত্রিপুরার লেখায় উংবালে এ হু হু হু বইয়ের মোড়ক উম্মোচন করেন প্রধান অতিথি।

এসময় তিনি লেখকদের অগ্রযাত্রাকে উৎসাহিত করতে ৫০ হাজার টাকা করে দুইজনকে এক লক্ষ টাকার অনুদান প্রদান করেন কংজরী চৌধুরী।