• July 27, 2024

জলাতঙ্ক নির্মূলে এমডিভি’র অবহিতকরণ সভা রামগড়ে

রামগড় প্রতিনিধি: রামগড়ে সারাদেশের ন্যায় জলাতঙ্ক রোধে জাতীয় জলাতঙ্ক নির্মূল কর্মসূচির আওতায় ব্যাপক হারে কুকুরের দেহে টিকাদান (এমডিভি) কার্যক্রম বিষয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

২৮ ডিসেম্বর সোমবার সকাল ১২টায় রামগড় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য অধিদপ্তরের জুনোটিক ডিজিজ কন্ট্রোল প্রোগ্রাম রোগ নিয়ন্ত্রণ শাখা (সিডিসি) এ অবহিতকরণ সভার আয়োজন করে। উপজেল স্যানিটেশন ইনিসপেক্টর সুইসাই মারমার সঞ্চালনায় অবহিতকরণ সভায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মোঃ মমিনুল হক এর সভাপতিত্বে প্রধান অতিথির থেকে বক্তব্য প্রদান করেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার। এতে বিশেষ অতিথি থেকে বক্তব্য রাখেন, রামগড় থানা অফিসার ইনচার্জ মো: সামসুজ্জামান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. ফরহাদ কামাল, প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ তুষার কান্তি চাকমা সহ প্রমুখ।

এসময় স্বাস্থ্য অধিদপ্তরের এমডিভি’র সুপারভাইজার মোঃ শরিফুল ইসলাম এর স্বাগতবক্তব্যের মাধ্যমে সভায় জানান, আগামী ২০২২ সালের মধ্যে বাংলাদেশ থেকে মরণব্যাধি জলাতঙ্ক নির্মূলে জাতীয় জলাতঙ্ক নির্মূল কর্মসূচী বাস্তবায়নে ব্যাপকহারে কুকুরের দেহে টিকাদান (এমডিভি) কার্যক্রম পরিচালিত হচ্ছে যা ইতিমধ্যে সমতলের ৬০ জেলায় প্রথম পর্যায়ের টিকাদান কার্যক্রম শেষ হয়েছে। এ কর্মসূচির আওতায় প্রথম পর্যায়ে খাগড়াছড়ির সবকটি উপজেলায় কার্যক্রম শুরু হয়েছে। এ লক্ষে রামগড় উপজেলায় ৩১ ডিসেম্বর২০২০ থেকে ৪ জানুয়ারী ২০২১ সাল পর্যন্ত ৫দিন রামগড় পৌরসভায় ৬টি টিম এবং ১নং রামগড় ৭ ও ২নং পাতাছড়া ইউনিয়ন ৭সহ সর্বমোট ২০টা টিমে অত্র উপজেলায় মোট ১০৩জন বেক্সিন প্রয়োগে কাজ করবেন এবং একটি পৌরসভায় ও দুই ইউনিয়ন টিমে ৩জন করে সুপারভাইজার কাজ করবে। এ কার্যক্রমে স্থানীয় প্রশাসন, আইন-শৃংখলা বাহিনী, জনপ্রতিনিধি, গন্যমান্যব্যক্তিবর্গসহ লোকাল সাংবাদিকদের সহযোগীতা কামনা করা হয়। এসময় সরকারী কর্মকর্তা, স্বাস্থ্য পরিদর্শক, জনপ্রতিনিধিসহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post