• June 14, 2024

জালিয়াপাড়া কওমী মাদ্রাসার ভবন নির্মাণ কাজের উদ্বোধন

স্টাফ রিপোর্টার: জালিয়াপাড়া কওমী মাদ্রাসার ভবন নির্মাণ কাজের উদ্বোধনকালে কংজরী চৌধুরী বলেন পৃথিবীর সকল ধর্মের মধ্যে ইসলাম ধর্মই হচ্ছে সবচেয়ে বেশী স্বচ্ছ, বিজ্ঞান সম্মত ও শান্তির ধর্ম। ইসলামিক মুল্যবোধের শিক্ষা নিজের মধ্যে জাগ্রত থাকলে মানুষ অন্যায় করতে পারে না।

৭ডিসেম্বর শুক্রবার বিকেলে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে ২০লক্ষ টাকা ব্যয়ে খাগড়াছড়ি’র গুইমারা উপজেলার জালিয়াপাড়া দারুল উলুম করিমিয়া (কওমী)মাদ্রাসা’র একাডেমিক ভবন নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন শেষে অভিভাবক, ছাত্র-শিক্ষক ও এলাকাবাসীর সাথে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী। এসময় তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই প্রথম ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন। তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কওমী মাদ্রাসাকে স্বীকৃতি দিয়ে যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছেন। ইসলামের শিক্ষায় শিক্ষিত হলে মানুষেরা চরিত্রবান হয়। শান্তিপূর্ণভাবে বসবাস করতে পারে, সেই দিকে লক্ষ্য রেখেই দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উন্নয়নের ধারাবাহিকতা বজায় রক্ষার্থে সরকারের ধারাবাহিকতা প্রয়োজন বলেও মন্তব্য করেন তিনি। কিন্তু অল্প শিক্ষিত কিছু আলেম নামধারীরা কোরআনের ভুল ব্যাখ্যা করে মানুষকে বিভ্রান্ত করছে। বিভ্রান্তকারীদের ব্যাপারে সতর্ক থাকার পরামর্শ দেন তিনি। বিশেষ অতিথির বক্তব্যে গুইমারা উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও গুইমারা ইউপি চেয়ারম্যান মেমং মারমা বর্তমান সরকারের উন্নয়নের নানা দিক তুলে ধরে বলেন, গুইমারা উপজেলার শান্তি-সম্প্রীতি ও কাংখিত উন্নয়ন ধারাকে বজায় রাখতে শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারকে আবারও রাষ্ট্রীয় ক্ষমতায় আনা প্রয়োজন। তিনি আরো বলেন, একটি পক্ষ বিগত সময়ে পার্বত্য চট্টগ্রাম ভারতের অংশ এবং মসজিদে উলু ধ্বনী শুনা যাবে বলে যে অপপ্রচার করেছিল তা মিথ্যা প্রমানিত হয়েছে। আজকের অনুষ্ঠানের প্রধান অতিথি মাদ্রাসার ভবন নির্মাণ কাজের উদ্ধোধন করাটাই হল বড় প্রমান। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলী মেম্বার, গুইমারা থানার অফিসার ইনচার্জ, বিদ্যুৎ কুমার বড়ুয়া।

জালিয়াপাড়া দারুল উলুম করিমিয়া(কওমী)মাদ্রাসা’র ভারপ্রাপ্ত পরিচালক ক্বারী মাওলানা মোঃ উসমান গণির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিন্দুকছড়ি জোন অধিনায়কের প্রতিনিধি ক্যাপ্টেন মুফতি মাহমুদ জয়, বাংলাদেশ গুইমারা উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক ও গুইমারা ইউপি চেয়ারম্যান মেমং মারমা, গুইমারা থানার অফিসার ইনচার্জ বিদ্যুৎ কুমার বড়ুয়া, হাফছড়ি পুলিশ ফাড়ির আইসি পুলিশ পরিদর্শক আহছাফ উদ্দিন প্রমুখ।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post