খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপানছড়িপাহাড়ের সংবাদস্লাইড নিউজ

জেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক পানছড়ি বাজার হাইস্কুলের লিটন দাশ

মোফাজ্জল হোসেন ইলিয়াছ: জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৮‘তে জেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন উপজেলা সনামধন্য শিক্ষা প্রতিষ্টান পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়ের শিক্ষক লিটন দাশ। লিটন দাশ দিঘীনালা উপজেলার কবাখালী এলাকার বাসিন্দা। এই কৃতমান শিক্ষক বিজ্ঞান বিভাগ থেকে ১৯৯৮সালে প্রথম বিভাগে এসএসসি, ২০০০সালে এইচএসসি প্রথম বিভাগে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে একই বিভাগ থেকে ২০০৪সালে স্নাতক, ২০০৬ সালে স্নাতকোত্তর ২০০৭সালে বি.এড ও ২০১২সালে প্রথম বিভাগে এম.এড পাশ করেন।

এ ছাড়া তিনি ২০০৬ সালে খাগড়াছড়ি ক্যান্ট পাবলিক স্কুলে শিক্ষকতা শুরু করে ২০১৬ সালের নভেম্বরে পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়ে যোগদান করেন। শিক্ষক লিটন দাশের পাঠদান সম্পর্কে বলতে গিয়ে সাংবাদিক মোফাজ্জল হোসেন ইলিয়াছ বলেন, আমার সন্তান গণিত বিষয়ে খুবই দূর্বল ছিল, লিটন বাবুর কাছে পড়তে দেওয়াতে আমার ছেলে বাসায় এসে বলতো স্যারে যে ভাবে গণিত বুঝায় তা আমি বুঝতে পারি। এখন গণিত আমার কাছে খুবই সহজ হয়ে গেছে।

নিজের ও আন্তরিকতা দিয়ে শিক্ষার্থীদের শিক্ষা প্রদান করলে শিক্ষার্থীর জিবণে অবশ্যই সাফলতা আসবেই উল্লেখ করে লিটন দাশ বলেন, আমি শিক্ষার্থীদের মাঝেই বেঁচে থাকতে চাই। গত মঙ্গলবার (২৩ই জানুয়ারি) খাগড়াছড়ি নতুন কুঁড়ি ক্যান্টনমেন্ট হাই স্কুল মিলনায়তনে সম্মাননা স্মারক প্রদান করেন।