জেলা প্রশাসকের সাথে মানবাধিকার কমিশন সদস্য’র স্বাক্ষাত

জেলা প্রশাসকের সাথে মানবাধিকার কমিশন সদস্য’র স্বাক্ষাত

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: সহিদুজ্জামান এর সাথে সৌজন্য স্বাক্ষাত করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য কংজরী চৌধুরী। ১০ জানুয়ারি  মঙ্গ

পানছড়ির জিরানীখোলার দুই বিদ্যালয়ে বই বিতরণ ও সমাবেশ
পানছড়ি সাব জোনে ঈদ শুভেচ্ছা বিনিময়
নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে প্রতিকী অনশন করেছে গুইমারা উপজেলা বিএনপি

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: সহিদুজ্জামান এর সাথে সৌজন্য স্বাক্ষাত করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য কংজরী চৌধুরী। ১০ জানুয়ারি  মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক এর কক্ষে এ স্বাক্ষাত করেন। এ সময় শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি জাতীয় মানবাধিকার কমিশন সংশ্লিষ্ট বিষয়ে দ্বিপাক্ষিক আলোচনা করেন।

খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক মো. নজরুল ইসলামসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ সময় আগামী ১৬ জানুয়ারি জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড.কামাল উদ্দিন আহমেদ ও সদস্যসহ ১৯ সদস্যের টিম খাগড়াছড়িসহ তিন পার্বত্য জেলায় সফরের বিষয়ে আলোচনা হয়।

গত ৮ ডিসেম্বর ২০২২ বাংলাদেশ সরকারের আইন,বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় এর লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগ থেকে এর রাষ্ট্রপতির আদেশক্রমে যুগ্মসচিব (ড্র) (চ.দা) মোহাম্মদ আসাদুজ্জামান নুর স্বাক্ষরিত প্রজ্ঞাপনের মধ্য দিয়ে আইন-বিবিধ-১৬/০৮(অংশ-১)-৭১০ মুলে প্রজ্ঞাপনে বলা হয়, জাতীয় মানবাধিকার কমিশন আইন, ২০০৯ (২০০৯ সনের ৫৩নং আইন) এর ধারা ৬(১),ধারা ৫ এর উপ ধারা(২) ও (৩)এর সহিত পঠিতব্য এর বিধান অনুয়ারী রাষ্ট্রপতি জাতীয় মানবাধিকার কমিশনের অবৈতনিক সদস্য হিসেবে পাহাড়ের কৃতি সন্তান কংজরী চৌধুরীকে নিয়োগ দেওয়া হয়। এ নিয়োগের পর এটিই পাহাড়ে প্রথম সফর বলে জানা যায়।

নব নিযুক্ত কমিশন সদস্য কংজরী চৌধুরী একাধারে খাগড়াছড়ি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান,খাগড়াছড়ি চেম্বার অব কমার্স এর সভাপতি ছাড়াও তিনি খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি। সমাজ সেবা থেকে শুরু করে খাগড়াছড়ি জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের পাশাপাশি তিনি বলিষ্ঠ নেতৃত্বের মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠান,সামাজিক কাজের সাথে সম্পৃক্ত থেকে গণমানুষের জন্য কাজ করে বেশ জনপ্রিয়তা অর্জন করেছেন।

COMMENTS