Homeস্লাইড নিউজশিরোনাম

ডিবি পুলিশ কর্তৃক যুব ফোরাম ও পিসিপি’র ৩ নেতা-কর্মীকে আটকের নিন্দা

স্টাফ রিপোর্টার: গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি অংগ্য মারমা ও পাাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি  বিনয়ন চাকমা ২৯ মে মঙ্গলবার সংবাদ মাধ্য

রাঙ্গুনিয়ায় ধান ক্ষেতে বন্য হাতির হানা, ক্ষতিগ্রস্থ্য হচ্ছে কৃষকরা
রাঙ্গুনিয়া প্রেস ক্লাব সভাপতি সাংবাদিক সেলিম চৌধুরী আর নেই
ফটিকছড়িতে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ

স্টাফ রিপোর্টার: গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি অংগ্য মারমা ও পাাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি  বিনয়ন চাকমা ২৯ মে মঙ্গলবার সংবাদ মাধ্যমে প্রদত্ত এক যুক্ত বিবৃতিতে চট্টগ্রাম ডিবি পুলিশ কর্তৃক অন্যায়ভাবে আটকের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। গণতান্ত্রিকযুব ফোরাম কেন্দ্রীয়কমিটি সাংগঠনিকসম্পাদক থুইক্যচিংমারমা স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক প্রেসবার্তায় এ প্রতিবাদ ও নিন্দা জানানো হয়। বিবৃতিতে নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন, গত কাল দিবাগত রাত ২.০০টা দিকে ডিবি পুলিশ বিনা ওয়ারেন্টে গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সদস্য ও চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক সুকৃতি চাকমা, বন্দর থানা শাখার সভাপতি ক্লান্তময় চাকমা ও পিসিপি’র চট্টগ্রাম মহানগর শাখার সাধারণ সম্পাদককে অন্যায়ভাবে আটক করে নিয়ে যায়।

বিবৃতিতে তারা বলেন, দেশে কোন গণতান্ত্রিক ব্যবস্থা আছে কিনা তা আজ প্রশ্নবিদ্ধ। নভেম্বর’১৭ থেকে গত কয়েক মাসের মধ্যে ইউপিডিএফ-এর সংগঠক  মিঠুন চাকমাসহ ৬ জন নেতা কর্মীকে হত্যা করেছে নব্য মূখোশ পন্থী ও সংস্কারপন্থী জেএসএসরা। তারা দিনে দুপুরে ঘুরে বেড়াছে এবং সেনা পৃষ্টপোষকতায় পানছড়ি, খাগড়ছড়ি সদরসহ বিভিন্ন জায়গায় অস্ত্র নিয়ে জনগণের উপর চাঁদা দাবিসহ  মোটা অংকের টাকা দার্য করে চলেছে। পানছড়ি বাজার কমিটি ও সাধারণ জনগণ প্রশাসনকে অভিযোগ করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দেখাযাচ্ছে না। এছাড়া জ্এেসএস সংস্কারপন্থী ও নব্য মূখোশদের বিরুদ্ধে মিছিল করতে পানছড়ি বাজার কমিটিকে বাঁধা দিয়েছে। জ্এেসএস সংস্কারপন্থী ও নব্য মূখোশদের সন্ত্রাসী কার্যক্রম বন্ধের  প্রতিবাদে এখনো সাধারণ জনগণের পক্ষ থেকে পানছড়ি বাজার বয়কট চলছে।  বিবৃতিতে নেতৃবৃন্দ অবিলম্বে আটক যুব ও ছাত্র নেতা সুকৃতি চাকমা, ক্লান্তময় চাকমা, জিকো চাকমার  নিঃশর্ত মুক্তি, পার্বত্য চট্টগ্রামে যৌথঅভিযানের নামে সাধারণ জনগণ ও রোজনৈতিক নেতাকর্মীদের অন্যায় আটক-নির্যাতন বন্ধ,  রাষ্ট্রীয় সেনা পৃষ্টপোষকতায় হত্যা-খুন বন্ধের  দাবি জানান।