খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

তরুন সামজকে মাদকমুক্ত রাখতে হবে -লক্ষ্মীছড়ি জোন কমান্ডার

স্টাফ রিপোর্টার: মাদক যারা সেবন করে তাদের দিয়ে যতপ্রকান অপরাধমূলক কাজ আছে সবগুলোই করানো সম্ভব। আমাদের ভবিষ্যৎ প্রজন্ম হলো তরুনরা। তরুনরা যদি বিপদগামী হয় তাহলে সমাজ ব্যবস্থা ভেঙ্গে পরবে। পারিবারিক কলোহ বাড়বে,ঝগড়া-বিভেদ বাড়তেই থাকবে। তাই তরুন সমাজকে মাদকমুক্ত রাখতে হবে।

৫ মে রবিবার লক্ষ্মীছড়ি জোন সদরে আয়োজিত মাসিক মতবিনিময় সভায় সভাপতির বক্তবে জোন কমান্ডার লে. কর্নেল জান্নাতুল ফেরদৌস এসব কথা বলেন। সমাজের নানা অপরাধ অনৈতিক কাজ থেকে সবাইকে রক্ষা করতে সকল শ্রেণী পেশার মানুষকে এগিয়ে আসতে হবে। সাম্প্রতিককালে ধর্ষনের ঘটনা বেড়েছে উল্লেখ করে জোন কমান্ডার বলেন, ছেলে-মেয়েদের শিক্ষিত করার পাশাপাশি নৈতিক শিক্ষা দিতে হবে। ধর্ষন একটি বড় অপরাধ। এ ধরনের অপরাধ যে করে তার কোনো জাত নেই, ধর্ম,বর্ণ নেই। কোনো ধর্মে বলে নাই, মানুষকে হত্যা করা। আর এটাও ভাবতে হবে আমি আগে নিরাপদ থাকবো, কতটুকু পর্যন্ত গেলে আমার ব্যাক্তিগত নিরাপত্তা নিশ্চিত থাকবে সেটাও ভাবতে হবে। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার জন্য সব সময় সেনাবাহিনী কাজ করছে এবং আগামীতেও সম্প্রীতি বজায় রাখতে সকলকে একসাথে কাজ করার আহবান জানান জোন কমান্ডার।

সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান, বাবুল চৌধুরী, থানার ওসি(তদন্ত) মো. শাহানুর, আবুল হাসেম চৌধুরী ও আব্দুর রহিম মেম্বার। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, মেজর ওয়ালী উল্লাহ, উপজেলা ভাইস চেয়ারম্যান, দিপান্তর চাকমা রাজু, মহিলা ভাইস চেয়ারম্যান সুমনা চাকমা, লক্ষ্মীছড়ি ইউপি চেয়ারম্যন প্রবিল কুমার চাকমা, দুল্যাতলী ইউপি চেয়ারম্যান ত্রিলন চাকমা, যোগ্যাছোলা ইউপি চেয়ারম্যান ক্যজরী মারমা সহ অত্র এলাকার সকল ইউপি সদস্য ও হেডম্যান, কার্বারী, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।