খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

তিন ব্যবসায়ীর মুক্তির দাবিতে খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল চলছে

স্টাফ রিপোর্টার: পার্বত্য খাগড়াছড়ির জেলার মহালছড়ির উপজেলার মাইসছড়ি থেকে অপহৃত ৩ বাঙালি ব্যবসায়ীকে উদ্ধারের দাবিতে খাগড়াছড়িতে পালিত হচ্ছে সকাল সন্ধ্যা হরতাল। পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ এ হরতালের ডাক দিয়েছে। হরতালের সমর্থনে সকালে জেলা শহরের বিভিন্ন পয়েন্টে বাঙালি ছাত্র পরিষদের নেতাকর্মীদের পিকেটিং করতে দেখা গেছে।

হরতালের কারণে খাগড়াছড়ি থেকে ঢাকা, চট্টগ্রাম, ফেনীসহ দুরপাল্লা ও আভ্যন্তরীন সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

হরতালকে সমর্ষণ দিয়ে খাগড়াছড়ি শহরে দোকানপাট ও ব্যবসায়ীক প্রতিষ্ঠানও খোলেনি ব্যবসায়ীরা। এমনকি চলছে না রিকশা ও ব্যাটারি চালিত অটো রিকশাও। সহিংসতা এড়াতে শহরের মোড়ে মোড়ে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা রয়েছে সতর্ক অবস্থায়।

প্রসঙ্গত, গত ১৬ এপ্রিল খাগড়াছড়ির মহালছড়ি বাজারে কাঠ কিনতে গিয়ে মাটিরাঙ্গার উপজেলার নতুনপাড়া এলাকার মো. খোরশেদ আলমের ছেলে মো. সালাহ উদ্দিন (২৮), মৃত- আবুল কাশেমের ছেলে মহরম আলী (২৭) ও আদর্শ গ্রামের বাসিন্দা ট্রাকচালক বাহার মিয়া (২৭) নিখোঁজ হন। সে থেকে সাত দিন অতিবাহিত হলেও এখনও তাদের কোন সন্ধান মেলেনি। অপর দিকে অপহৃতদের স্বজনদের অভিযোগ, সন্ত্রাসীরা বিভিন্ন অজুহাতে বিকাশের মাধ্যমে দুই লাখ ২৫ হাজার টাকা নিয়ে গেলেও অপহৃতদের এখন পর্যন্ত মুক্তি দেয়নি। এ ব্যাপারে নিখোঁজ সালাউদ্দিনের বাবা মো. খোরশেদ আলম অজ্ঞাত নামা সন্ত্রাসীদের নামে মাটিরাংগা থানায় একটি মামলা দায়ের করেছেন।