খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদদীঘিনালাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

দীঘিনালায় ইউপিডিএফ নেতাকে লক্ষ্য করে গুলি

দীঘিনালা (খাগড়াছড়ি) প্রতিনিধি: খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায় ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ-প্রসীত খীসা) গ্রুপের নেতা দীপন জ্যোতি চাকমাকে (৪০) কে লক্ষ্য করে দুর্বৃত্তরা গুলি চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। জ্যোতি চাকমাকে আহত অবস্থায় উদ্ধার করে দলের কর্মীরা অজ্ঞাত স্থানে নিয়ে চিকিৎসাসেবা দিচ্ছেন। ঘটনাটি ঘটেছে উপজেলার বাঘাইছড়মুখ এলাকার কংসজয় কার্বারিপাড়া এলাকায় ২৪ অক্টোবর রোববার দুপুরে। গুলিবিদ্ধ দীপনজ্যোতি চাকমা উপজেলার দক্ষিণ হাচিনসনপুর এলাকার দীপংকর চাকমার ছেলে।

ইউপিডিএফ ও স্থানীয় সূত্র জানায়, রোববার দুপুরে দীপনজ্যোতি চাকমা দলের কয়েকজনকে নিয়ে কংসজয় কার্বারিপাড়ায় একটি বাড়িতে সাংগঠনিক বৈঠক করছিলেন। এ সময় কয়েকজন দুর্বৃত্ত এসে তাঁকে লক্ষ্য করে গুলি করে পালিয়ে যায়। পরে দলের অন্য কর্মীরা তাঁকে আহত অবস্থায় উদ্ধার করে অজ্ঞাত স্থানে নিয়ে যান। দীঘিনালা থানার অফিসার্স ইনচার্জ এ কে এম পেয়ার আহমেদ সাংবাদিকদের বলেন, ঘটনাটি জানার পর উক্ত স্থা্নে গিয়ে কাউকে পাওয়া যায়নি। তবে এর কোনো সত্যতারও প্রমাণ মিলেনি।

এদিকে দীঘিনালায় ইউপিডিএফ সংগঠক দীপন জ্যোতির উপর সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছে ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)। খাগড়াছড়ি জেলা সংগঠক অংগ্য মারমা সংবাদ মাধ্যমে দেয়া এক বিবৃতিতে দীঘিনালায় ইউপিডিএফ সংগঠক দীপন জ্যোতি চাকমা (৪৫)-এর উপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবুতিতে ঘটনার বর্ণনা দিয়ে বলেন, রোববার দুপুর ২টার সময় ইউপিডিএফ সংগঠক দীপন জ্যোতি চাকমা সারাদেশে ধর্মীয় সংখ্যালঘুদের উপর সাম্প্রদায়িক হামলার বিষয়ে দীঘিনালা উপজেলার বাঘাইছড়ি গ্রামে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মিটিং করছিলেন। এমন সময় দীঘিনালা সদরের গাড়ি স্টেশন থেকে সিএনজিযোগে রাজিব চাকমার নেতৃত্বে একদল সন্ত্রাসী উক্ত স্থানে গিয়ে অতর্কিতভাবে দীপন জ্যোতি চাকমার উপর সশস্ত্র হামলা চালায়। এতে সন্ত্রাসীদের গুলিতে আহত হয়ে দীপন জ্যোতি চাকমা মাটিতে লুটিয়ে পড়লে সন্ত্রাসীরা তাকে আবারো ইট দিয়ে মাথায় আঘাত করে মৃত্যু হয়েছে ভেবে সেখানে ফেলে রেখে পালিয়ে যায়। তবে সন্ত্রাসীদের গুলি ও ইটের আঘাতের পরও তিনি কোন রকমে প্রাণে বেঁচে যান।