• July 27, 2024

দীঘিনালায় ইউপি নির্বাচন: চেয়ারম্যান পদে ১১জনের মনোনয়ন পত্র জমা

দীঘিনালা প্রতিনিধি: খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার ৪নং দীঘিনালা এবং ৫নং বাবুছড়া দুই ইউনিয়ন পরিষদে ২৯ মার্চ নির্বাচন হতে যাচ্ছে। গতকাল (বৃহষ্পতিবার) ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। দুই ইউনিয়নে চেয়ারম্যান পমে মনোনয়নপত্র জমা দিয়েছেন ১১জন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমাদানকারীদের মধ্যে আওয়ামীলীগের নৌকা প্রতীকে মনোনয়নপত্র জমা দিলেও আর কোন জাতীয় প্রতীকে কেউ মনোনয়ন দেয়নি।  এ নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই হবে ৫মার্চ এবং মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১২ মার্চ। দীঘিনালা ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমাদানকারীরা হলেন, নৌকা প্রতীকে ইউনিয়ন মহিলা আওয়ামীগের সভাপতি ধনিতা চাকমা, বর্তমান চেয়ারম্যান চন্দ্র রঞ্জন চাকমা, স্বতন্ত্র জীবকান্তি চাকমা এবং প্রজ্ঞানজ্যোতি চাকমা। আর সংরক্ষিত মহিলা সদস্য পদে  ৯জন এবং সাধারণ সদস্য পদে ২৫জন।

বাবুছড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. মুজিবুর রহমান, বর্তমান চেয়ারম্যান সুগত প্রিয় চাকমা, স্বতন্ত্র অনুপম চাকমা, উম্মেষ কান্তি চাকমা, সন্তোষ জীবন চাকমা, পরিতোষ চাকমা এবং নিউটন চাকমা। সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১জন এবং সাধারণ সদস্য পদে ২৮জন। এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১১ হাজার ২৭জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫হাজার ৫৫৯জন এবং নারী ভোটার ৫হাজার ৪৬৮জন। বাবুছড়া মোট ভোটার সংখ্যা ১০ হাজার ৪৬১জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫হাজার ৪৮০ এবং নারী ভোটার ৪হাজার ৯৮১জন।

রিটার্নিং কর্মকর্তার দায়িত্বে থাকা উপজেলা নির্বাচন কর্মকর্তা রকর চাকমা জানান, সুষ্ঠুভাবেই সকলে মনোনয়নপত্র জমা দিয়েছেন। আশা করা যায় শান্তিপূর্নভাবেই নির্বাচন সম্পন্ন হবে; আর সে জন্য সকলের সার্বিক সহযোগীতা কামনা করেছেন তিনি।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post