খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদদীঘিনালাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

দীঘিনালায় উন্নয়ন ও আইন-শৃংখলা বিষয়ক মতবিনিময় সভা

আল আমিন, দীঘিনালা: খাগড়াছড়ির দীঘিনালায় উন্নয়ন ও আইন-শৃংখলা বিষয়ে মত বিনিময় সভা করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নূরুল আমিন। ১৮ জানুয়ারি শুক্রবার সকালে উপজেলার শিল্পকলা একাডেমি মিলনায়নে এ সভায় প্রশাসনিক কর্মকর্তাসহ জনপ্রতিনিধি, শিক্ষক এবং গণ্যমান্য ব্যাক্তিরা উপস্থিত ছিলেন।

উপজেলা পরিষদ চেয়ারম্যান নবকমল চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নূরুল আমিন। বিশেষ অতিথি ছিলেন সভায় বিশেষ অতিথি ছিলেন দীঘিনাল জোন অধিনায়ক লেঃ কর্ণেল ফেরদৌস জিয়া উদ্দিন মাহমুদ। পার্বত্য সচিবের সফরসঙ্গি হয়ে সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক এম কাউছার আহমেদ, জেলা পরিষদের নির্বাহী পরিচালক নূরুজ্জামান, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের টেকসই উন্নয়ন প্রকল্পের পরিচালক ড. প্রকাশ কান্তি চৌধুরী। এছাড়া উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উল্লাহ, ওসি উত্তম চন্দ্র দেব, উপজেলা আওয়ামীলীগ সভাপতি হাজি মো. কাশেম।

সভার শুরুতে পার্বত্য সচিব প্রশাসনের সকল বিভাগের কর্মকর্তাদের নিকট থেকে উন্নয়ন, সমস্যা এবং অগ্রগতির ওপর পৃথক পৃথক বক্তব্য শোনেন। এছাড়া বিভিন্ন এলাকার লোকজনের নিকট থেকেও এলাকাভিত্তিক বক্তব্য শোনে সেগুলো গুরুত্ব অনুযায়ী লিপিবদ্ধ করে সংশ্লিষ্ট বিভাগকে তা বাস্তবায়নের জন্য পরামর্শ দেন।

বিভিন্ন এলাকার সমস্যার কথা শোনার পর পার্বত্য সচিব উপজেলার রসিকনগর এলাকায় একটি উচ্চ বিদ্যালয় নির্মান, দীঘিনালা মডেল বালিকা উচ্চ বিদ্যালয় এবং অনাথ আশ্রম আবাসিক উচ্চ বিদ্যালয়ে ভবন নির্মানের মাধ্যমে শিক্ষার্থীদের জন্য আবাসিক ব্যাবস্থা চালু করা এবং উদাল বাগান এলাকায় মাঈনী নদীর ওপর ফুটব্রীজ নির্মানকে অগ্রাধীকার ভিত্তিতে গুরুত্ব দেওয়ার আশ্বাষ দিয়েছেন প্রধান অতিথি। এর পর তিনি উপজেলার কাটারুংছড়া এলাকায় গিয়ে সোলার প্যানেল বিতরন করেছেন এলাকাবাসির মাঝে।