• July 27, 2024

দীঘিনালায় চাকমা ভাষার কবিতা আবৃত্তির আয়োজন

দীঘিনালা প্রতিনিধি: খাগড়াছড়ির দীঘিনালায় চাকমা ভাষার কবিতা আবৃত্তির আয়োজন করেছে চাকমা সাহিত্য বা এর নামে একটি একটি সংগঠন।  ১৩ জুলাই শুক্রবার সকাল ১১টায় উপজেলার মাইনি ব্রীজ সংলগ্ন মুকুন্দ নীলিমা ভোকেশনাল ইন্সটিটিউট এর হল রুমে আয়োজিত অনুষ্ঠানে ৩৫ জন বিভিন্ন স্কুল, কলেজের ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করেন।

চাকমা সাহিত্য বা এর কেন্দ্রীয় কমিটির সভাপতি কে ভি দেবাশীষ চাকমার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন দীঘিনালা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সুসময় চাকমা। বিশেষ অতিথি ও বিচারক প্যানেল হিসেবে উপস্থিতি ছিলেন, জাতীয় শিক্ষাক্রম পাঠ্যপুস্তক বোর্ডের প্রাথমিক শিক্ষা এর সদস্য চাকমা ভাষার লেখক আনন্দ মোহন চাকমা, আর্য্য মিত্র চাকমা এবং সেভ দ্যা চিলড্রেন এর খাগড়াছড়ি ম্যানেজার দেবপ্রিয় চাকমা। চাকমা সাহিত্য বা এর প্রচার ও প্রকাশনা সম্পাদিকা প্রেয়সী চাকমার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক ইনজেব চাকমা।

কবিতা আবৃত্তি তে প্রথম স্থান অধিকারের গৌরব অর্জন করেন বাবুছড়া ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেনীর শিক্ষার্থী সুনামনি চাকমা, দ্বিতীয় হয়েছেন, দীঘিনালা ডিগ্রী কলেজের ডিগ্রির প্রথম বর্ষের শিক্ষার্থী জ্যোৎস্না দেবী চাকমা, তৃতীয় হয়েছেন যৌথভাবে পরেশ কান্তি চাকমা, পরান্ত চাকমা ও বৈশাখী চাকমা। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিগন বিজয়ীদের মাঝে বই এবং অংশগ্রহণ কারী সকলের মাঝে সার্টিফিকেট তুলে দেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post