দীঘিনালায় জেলা তথ্য অফিসের আয়োজনে মহিলা সমাবেশ

মোঃ আল আমিন, দীঘিনালা: খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার বাবুছড়া ইউনিয়ন পরিষদের হলরুমে এক মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১ টায় তথ্য মন্ত্রণাল

শুদ্ধাচার পুরষ্কার পেলেন খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস
মানিকছড়িতে ন্যাশানাল সার্ভিসে যুব উন্নয়ন কর্মকর্তার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ
খাগড়াছড়িতে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন, মাছের পোনা অবমুক্ত

মোঃ আল আমিন, দীঘিনালা: খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার বাবুছড়া ইউনিয়ন পরিষদের হলরুমে এক মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১ টায় তথ্য মন্ত্রণালয়, গণযোগাযোগ অধিদপ্তরের বার্ষিক কর্ম-সম্পাদন চুক্তি(এপিএ) আলোকে উদ্বুদ্ধকরণ প্রচার কার্যক্রমের আওতায় এ মহিলা সমাবেশ আয়োজন করে খাগড়াছড়ি জেলা তথ্য অফিস।

উপজেলা প্রশাসন ও বাবুছড়া ইউনিয়ন পরিষদের সার্বিক সহযোগিতায় জেলা তথ্য অফিসার বাপ্পী চক্রবর্তী এর সভাপতিত্বে মহিলা সমাবেশ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে দীঘিনালা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান গোপা দেবী চাকমা উপস্থিত থেকে বক্তব্য রাখেন,

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বাবুছড়া ইউপি চেয়ারম্যান সন্তোষ জীবন চাকমা, দীঘিনালা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা অনুকা খীসা। এছাড়াও বক্তব্য রাখেন, নারী ইউপি সদস্যা প্রতিভা চাকমা। এসময় উপস্থিত ছিলেন, বিভিন্ন নারী সমিতির নেত্রী, নারী জনপ্রতিনিধি ও বিভিন্ন শ্রেণী পেশার মহিলাগন।

মহিলা সমাবেশ উপলক্ষে মতবিনিময় ও চলচ্চিত্র প্রদর্শন করা হয়। সমাবেশে স্বাগত বক্তব্য উপস্থাপন করেন জেলা তথ্য অফিসার বাপ্পী চক্রবর্তী। তিনি বলেন, সরকারের প্রদত্ত নির্দেশনা-মাদকের বিস্তাররোধ, মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ও মুক্তিযুদ্ধের চেতনা, ইন্টারনেট সদ্ব্যবহার নিশ্চিতকরণ ও অনলাইনের ক্ষতিকর দিক, তথ্য অধিকার নিশ্চিতকরণ এবং মানব পাচার, বাল্য বিবাহ, যৌতুক, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ, অটিজম, স্বাস্থ্য ও সামাজিক ইস্যু সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এ মহিলা সমাবেশ। তিনি আরও বলেন, সমাজে বাল্য বিবাহ, যৌতুক, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধসহ শিক্ষা ও স্বাস্থ্য সুবিধায় অবহেলিত ও পিছিয়ে পড়া নারীর উন্নয়নে ব্যাপক জনসচেতনতা সৃষ্টির জন্য সকলেই একযোগে কাজ করতে হবে। তাই, পুরুষের পাশাপাশি সকল কর্মসূচিতে মহিলাদের অংশগ্রহণ নিশ্চিত হলে নারীরা আর পিছিয়ে থাকবে না। জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সকলেই এগিয়ে আসার আহবান জানান।

বক্তারা সবাই, সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নে মহিলাদের উন্নয়নের প্রতি গুরুত্ব আরোপ করেন এবং মহিলাদের নিয়ে বিশেষ এ সম্মেলন তাদের উন্নয়নে ভূমিকা রাখবে বলে সন্তোষ প্রকাশ করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন রিপু খীসা।