দীঘিনালায় তক্ষকসহ ২পাচারকারি আটক

দীঘিনালা (খাগড়াছড়ি) প্রতিনিধি: দীঘিনালা উপজেলায়  ২জন তক্ষক পাচারকারিকে তক্ষকসহ আটকের পর জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। এদের একজন গাজিপুরের জয়দেবপুর

খাগড়াছড়িতে পুলিশের অভিযানে আটক ৩৩, বিএনপি নেতা-কর্মীদের মাঝে গ্রেফতার আতঙ্ক
পানছড়িতে ইয়াবাসহ আটক ২
মহালছড়িতে হেডম্যানপাড়া জুনিয়র হাইস্কুলের উদ্বোধন

দীঘিনালা (খাগড়াছড়ি) প্রতিনিধি: দীঘিনালা উপজেলায়  ২জন তক্ষক পাচারকারিকে তক্ষকসহ আটকের পর জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। এদের একজন গাজিপুরের জয়দেবপুর থানার গজারিয়া এলাকার শাখাওয়াত মন্ডলের ছেলে মো. শেখ সাদি মন্ডল (৩১) এবং অপরজন দীঘিনালার ভূইয়াছড়ি এলাকার ফজর আলির ছেলে মোফাজ্জল হোসেন (২৮)।

জানা যায়, বৃহষ্পতিবার উপজেলার বেতছড়ি সেনাক্যাম্প এলাকায় নিরাপত্তা বাহিনীর চৌকিতে তল্লাাশির সময় তক্ষকসহ এদের আটক করা হয়। শেখ সাদি জানান, তিনি সৌদিয়া বাসের সুপারভাইজার। তক্ষকটি  মোফাজ্জলের মাধ্যমে ২০টাকায় কিনেছেন। তাঁর হাড়ির চালক সুমন তক্ষক কিনতে তাঁকে পাঠিয়েছেন বলে দাবী সাদির।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেড মো. শেখ শহিদুল ইসলাম জানান, ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বন্যপ্রাণী সংক্ষন আইনে তাঁদের জরিমানা করা হয়েছে। শেখ সাদির ১০হাজার টাকা জরিমানা অনাদায়ে ১০ দিনের কারাদন্ড এবং মোফাজ্জলের ৫হাজার টাকা জরিমানা অনাদায়ে ৭দিনের কারাদন্ডাদেশ দেওয়া হয়েছে। এছাড়া জব্দকৃত তক্ষক বনবিভাগের কমকর্তার মাধ্যমে বনে অবমুক্ত করা হয়েছে।