• June 16, 2024

দীঘিনালায় এন্টি চাকমাসহ তিন নারী নেত্রী অপহরণ

 দীঘিনালায় এন্টি চাকমাসহ তিন নারী নেত্রী অপহরণ

খাগড়াছড়ি  প্রতিনিধি: হিল উইমেন্স ফেডারেশন’র নেত্রী এন্টি চাকমাসহ তিন জনকে খাগড়াছড়ির দীঘিনালা বাজার এলাকা থেকে অপহরণের অভিযোগ উঠেছে। ২৩ শনিবার সেপ্টেম্বর বিকালে এই অপহরণ ঘটনা ঘটে। অপহৃতরা হচ্ছে, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সদস্য ও খাগড়াছড়ি জেলা আহ্বায়ক এন্টি চাকমা, কর্নিয়া চাকমা ও নিশা চাকমা।

সাজেকে কর্মসূচি শেষে করে মাহিন্দ্র গাড়িযোগে খাগড়াছড়ি ফিরছিলেন তারা। এ সময় তাদের দীঘিনালা উপজেলার কবাখালী বাজার এলাকা থেকে দুবৃত্তরা অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনার জন্য ইউপিডিএফ গণতান্ত্রিককে দায়ী করছে প্রসীত বিকাশ খীসা নেতৃত্বাধীন ইউপিডিএফ সমর্থিত হিল উইমেন্স ফেডারেশন।

এন্টি চাকমাসহ ৩ জন সাজেকে ব্রিটিশ বিরোধী আন্দোলনের বিপ্লবী নারী প্রীতিলতার আত্মাহুতি দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা শেষে শনিবার বিকাল ৩টার সময় ফেরার পথে এ ঘটনা ঘটে। হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নীতি চাকমা এ ঘটনার উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অপহৃতদের দ্রæত মুক্তির দাবী জানান।

তবে অপহরণের অভিযোগ মিথ্যা ভিত্তিহীন ও বানোয়াট উল্লেখ করে ইউপিডিএফ গণতান্ত্রিক এর কেন্দ্রীয় সভাপতি শ্যামল কান্তি চাকমা বলেন নির্বাচনকে সামনে রেখে পাহাড়ে বিশৃঙ্খলা সৃষ্টি করতে অপহরণের নাটক সাজানো হয়েছে। পার্বত্য চট্টগ্রামকে নিয়ে ষড়যন্ত্র তাদের জন্য নতুন কিছু নয়। সাধারণ মানুষকে বিভ্রান্ত করতে নিজেরা স্বার্থ হাসিলের জন্য সব সময় তৎপর থাকে এ নাটক তারই অংশ বলে মন্তব্য করেন তিনি।

হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নীতি চাকমা ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের সভাপতি কণিকা দেওয়ান সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সদস্য ও খাগড়াছড়ি জেলা শাখার আহ্বায়ক এ্যান্টি চাকমাসহ তার অপর দুই সহযোদ্ধা কর্ণিয়া চাকমা ও নিশা চাকমাকে ফিরিয়ে দেয়ার আহ্বান জানান। অপহরণের সত্যতা নিশ্চিত করতে দীঘিনালার থানার ওসির মুঠোফোনে কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননী।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post