• July 27, 2024

দীঘিনালা মডেল বালিকা উচ্চ বিদ্যালয়ে বিজ্ঞান সামগ্রি বিতরণ করলেন জোন কমান্ডার

দীঘিনালা (খাগড়াছড়ি) প্রতিনিধি: উপজেলার একমাত্র বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের হতে বিজ্ঞান সামগ্রী তোলে দিয়েছেন দীঘিনালা জোন। ৩১ জুলাই মঙ্গলবার বিদ্যালয়ের হলরুমে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সুপ্রিয় চাকমার সভাপতিত্বে বিজ্ঞান সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জোন অধিনায়ক লেঃ কর্ণেল ফেরদৌস জিয়া উদ্দিন মাহমুদ পিএসসি। এছাড়াও বিশেষ অতিথি ছিলেন, দীঘিনালা উপজেলা পরিষদ চেয়ারম্যান নব কমল চাকমা, বোয়ালখালী (সদর) ইউপি চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা প্রমূখ।

প্রধান অতিথি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘পাঠ্যবই শিক্ষার পাশাপাশি বিজ্ঞান শিক্ষাও গুরুত্বপূর্ণ। এ বিষয়টি বিচেনায় রেখে দীঘিনালা জোনে পক্ষ থেকে বিদ্যালয়ের জন্য বিজ্ঞানাগারের প্রয়োজনীয় সামগ্রি দেওয়া হয়েছে। শিক্ষার্থীরা যদি মনযোগ দিয়ে শিক্ষা গ্রহণ করে তাহলে জোনের পক্ষ থেকে সার্বিক সহযোগীতা অব্যাহত থাকবে।’ এর আগে জোন অধিনায়ক বিদ্যালয়ের আঙ্গিনায় বিভিন্ন প্রজাতির চারা রোপন করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাধনমনি চাকমা জানান, বিদ্যালয়ে বিজ্ঞান ভবন রয়েছে। তবে বিজ্ঞানাগারে বিজ্ঞান সামগ্রি ছিল অপ্রতুল। এমন সময় জোনের পক্ষ্য থেকে বিজ্ঞান সামগ্রী দেওয়ায় শিক্ষার্থীদের বিজ্ঞান শিক্ষার সমস্যা দুর হয়েছে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post