• May 22, 2024

দুর্গম পাহাড়ে আবারো গাঁজার ক্ষেত ধ্বংস করলো সেনাবাহিনী

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার দুর্গম পাহাড়ে আনুমানিক ২০০বিঘা জমিতে চাষ করা গাঁজা ধ্বংস করলো সেনাবাহিনী। বিভিন্ন সময়ে বস্তা ভর্তি গাঁজা আটকের খবর পাওয়া গেলেও সাম্প্রতিক সময়ে বিশাল বিশাল গাঁজা চাষের জমির সনধান পাওয়া যাচ্ছে। এরকম একটি গাাঁজা চাষের সন্ধান পাওয়া গেলো মাটিরাঙা উপজেলার কালা পাহাড় দুল্ল্যাতলী এলাকা। গোপনে খবর পেয়ে ২জানুয়ারি বৃহস্পতিবার মহালছড়ি জোনের সেনাবাহিনীর একটি টহল গাঁজার ক্ষেতটির খোঁজ পেয়ে ধ্বংস করে। তবে সংশ্লিষ্ট কাউকে আটক করা যায়নি। নিরাপত্তা বাহিনীর একটি সূত্র বলছে, কৌশলে এই দুর্গম এলাকাটি গাঁজা চাষের নিরাপদ স্থান হিসেবে বেছে নেওয়া হয়েছিল।

মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিদর্শক আবুল কালাম আজাদ সাংবাদিকদের বলেন, এখন গাঁজা চাষের মৌসুম। মাটিরাঙা থানার পুলিশ কর্মকর্তা মো. মহিউদ্দিন আহম্মদ জানান, এলাকাটি এতোই দুর্গম যে পুলিশের নজরদারি রাখা অনেকটা কঠিন। কৌশলে পাহাড়ি গ্রামের উপজাতীয় লোকজন গাঁজার আবাদ করেছে। এ ঘটনায় এখনও কাউকে আটক করা যায় নি, তবে আটকের চেষ্টা চলছে।

উল্লেখ্য অতি সাম্প্রতিক সময়েও মহালছড়ি এলাকায় সেনাবাহিনী অভিযান চালিয়ে ২একর জায়গা জুড়ে লাগানো গাাঁজা ক্ষেত ধ্বংস করা হয়।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post