খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদস্লাইড নিউজ

দেশের ৩৬ মেয়র নিয়ে খাগড়াছড়িতে কর্মশালা

খাগড়াছড়ি প্রতিনিধি: তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ প্রকল্পের অগ্রগতি বিষয়ে দুইদিনব্যাপী আয়োজিত উচ্চ পর্যায়ের এক কর্মশালা আজ থেকে খাগড়াছড়িতে শুরু হয়েছে। সকালে খাগড়াছড়ি পৌরসভার সম্মেলন কক্ষে আয়োজিত এ কর্মশালায় খাগড়াছড়ি পৌরসভার বাস্তবায়িত ও চলমান ৫২ কোটি টাকা বিভিন্ন উন্নয়ন প্রকল্পের অগ্রগতি বিষয়ে তুলে ধরা হয়।

প্রকল্প পরিচালক এ.কে.এম. রেজাউল ইসলাম এর সভাপতিত্বে¡ অনুষ্ঠিত এ কর্মশালায় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী একেএম ইব্রাহিম, এলজিইডির তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো: শফিকুল ইসলাম আকন্দ, খাগড়াছড়ি পৌরসভার মেয়র মো: রফিকুল আলমসহ দেশের ৩৬টি পৌরসভার মেয়র, নির্বাহী প্রকৌশলীসহ ২৬ জন কর্মকর্তা অংশগ্রহন করেন।

কর্মশালায় খাগড়াছড়ি পৌরসভার প্রকল্প বাস্তবায়নের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে দেশের অপরাপর নগর উন্নয়ন প্রকল্প গ্রহণের ক্ষেত্রে পরিবেশ সুরক্ষা, জলবদ্ধতা নিরসনসহ জনবান্ধন প্রকল্প নির্বাচনে মেয়রদের প্রতি আহ্বান জানানো হয় ।

এর আগে খাগড়াছড়ি পৌরসভার বিভিন্ন উন্নয়ন কর্মকা- পরিদর্শন করেছেন দেশের ৩৬ টি প্রথম শ্রেণীর পৌরসভার মেয়র ও প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তারা। এ সময়  পৌরসভা গেস্ট হাউস, স্ট্রীট হাইড্রেন্ট (মাছ বাজার), স্ট্রীট হাইড্রেন্ট (শিশু প্রাইমারী স্কুল) পৌর টিম্বার মার্কেট, পৌর হকার্স মার্কেট, মিউনিসিপ্যাল জীম সেন্টার, কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণ কেন্দ্রেসহ ১০টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করা হয়।