দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ রাখতে লক্ষ্মীছড়ি পুলিশের বাজার মনিটরিং

Homeপাহাড়ের সংবাদখাগড়াছড়ি সংবাদ

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ রাখতে লক্ষ্মীছড়ি পুলিশের বাজার মনিটরিং

স্টাফ রিপোর্টার: পবিত্র মাহে রমজানকে সামনে রেখে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রন রাখতে নিয়মিত বাজার মনিটরিংয়ের সিদ্ধান্ত নিয়েছে পুলিশ প্রশাসন। এর

লক্ষ্মীছড়িতে জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন
আশ্রয়ণ প্রকল্পের আওতায় রামগড়ে ১৩৩টি  ভূমিহীন পরিবার ঘর পাচ্ছেন
রামগড় বালিকা উচ্চ বিদ্যালয়ে ভবনের নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ

স্টাফ রিপোর্টার: পবিত্র মাহে রমজানকে সামনে রেখে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রন রাখতে নিয়মিত বাজার মনিটরিংয়ের সিদ্ধান্ত নিয়েছে পুলিশ প্রশাসন। এরই অংশ হিসেবে ২৩ মার্চ বৃহস্পতিবার দুপুরে লক্ষ্মীছড়ি থানার অফিসার ইনচার্জ মিনহাজ মাহমুদ ভূইয়ার নেতৃত্বে উপজেলার একমাত্র লক্ষ্মীছড়ি বাজার এলাকার দোকানগুলোতে মনিটরিং করা হয়।

এসময় প্রতিটা মুদি দোকান, মাছ-মাংস, বিভিন্ন জাতের মুরগির দোকান মনিটরিং সহ সঠিক ওজন দেয়া, মেয়াদ উত্তীর্ণ দ্রব্য বিক্রি না করা এবং দ্রব্যের দৈনিক মূল্য তালিকা রাখার পাশাপাশি কেহ যেন দ্রব্য মূল্য নিয়ে কোনো অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি করতে না পারে সে বিষয়ে নির্দেশনা দেয়া হয়। অতিরিক্ত মুনাফার চিন্তা না করে এই পবিত্র মাহে রমজানে সাধারণ ক্রেতারা যেনো প্রতারিত না হয় সেই অনুরোধ জানানো হয় পুলিশের পক্ষ হতে। একই সাথে ইচ্ছাকৃতভাবে কোনো জিনিসের দাম যেনো বাড়িয়ে না দেয়া হয় এবং পন্য ক্রয়ের রশিদ কিংবা ভাউচার সংরক্ষেণের পরামর্শ দেয়া হয় ব্যবাসয়ীদের।

ব্যবসায়ীদের সচেতন করতেই প্রাথমিকভাবে এই মনিটরিং পরবর্তিতে কোনো অনিয়ম পরিলক্ষিত হলে মোবাইল কোর্টের মাধ্যমে  আইনগত ব্যবস্থা নেয়া হবে হবে বলে জানানো হয়।