নবীনের পদভারে মূখরিত ‘লক্ষ্মীছড়ি কলেজ’ ক্যাম্পাস

স্টাফ রিপোর্টার: ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে পার্বত্য খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি একমাত্র কলেজের একাদশ শ্রেণি কার্যক্রমের প্রথম দিনে নবীনের পদভারে মূখরিত ছিল কলেজ

মাটিরাঙ্গায় সংঘর্ষে নিহতের সংখ্যা ৬, আটক ২, তদন্ত কমিটি গঠন, বিজিবির দাবি অনাকংখিত ঘটনা
লক্ষ্মীছড়িতে ‘করোনা’ সচেতনতায় সেনাবাহিনী ও পুলিশী কার্যক্রম চলছে
কোম্পানীগঞ্জে সাংবাদিক হত্যার বিচারের দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার: ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে পার্বত্য খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি একমাত্র কলেজের একাদশ শ্রেণি কার্যক্রমের প্রথম দিনে নবীনের পদভারে মূখরিত ছিল কলেজ আঙ্গিনা।

১ জুলাই সকাল ৯টার পর লক্ষ্মীছড়ি উপজেলার প্রাণকেন্দ্রে অবস্থিত কলেজের একাদশ শ্রেণি কার্যক্রমেঅংশ নিতে ছুঁটে আসেন নতুন ভর্তি হওয়া শিক্ষার্থীরা। কলেজ অধ্যক্ষ মো. আলী মূর্তুজা চৌধুরীসহ সকল প্রভাষক,লাইব্রেরীয়ান ও কলেজ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গরা উপস্থিত হয়ে নবাগত শিক্ষার্থীদের স্বাগত জানান। পরে কলেজ হল রুমে আয়োজিত এক সভায় নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন অধ্যক্ষ মো. আলী মূর্তুজা চৌধুরী,সভাপতি টাতুমনি চাকমা, উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবাল ও উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা প্রমূখ। ৩জন শিক্ষার্থীকে দেয়া হয় উপবৃত্তির টাকা।

অতিথিরা নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, নিজেকে দেশ গড়ার কারিগড় বানানোর শেষ সুযোগ উচ্চ মাধ্যমিক স্তর। ফলে বর্তমান মাদকের ছোয়া থেকে নিজেকে দূরে রেখে এবং মাদক,যৌতুক,দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে চরিত্রবান নাগরিক হতে হবে। এতে দেশ ও জাতির পাশাপাশি নিজেকে বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত করা সহজ হবে।

উল্লেখ্য যে, পার্বত্য খাগড়াছড়ির জেলার সবচেয়ে অবহেলিত জনপদ লক্ষ্মীছড়িতে জনসাধারণের নিজস্ব অর্থায়নে ২০০২ সালে একমাত্র উচ্চ বিদ্যাপীঠ‘লক্ষ্মীছড়ি কলেজ’ প্রতিষ্ঠিত হয়। যার ঊওওঘ ১০৬৭৯৫। কিন্তু অনগ্রসর জনপদের জনগোষ্টি কলেজটি পরিচালনায় রশদ সরবরাহ করতে হিমশিম খাচ্ছে এবং উচ্চ শিক্ষায় আগ্রহী এ অঞ্চলের ছেলে-মেয়েরা প্রতিনিয়ত উচ্চ শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে। শিক্ষাবর্ষ ২০১৮-২০১৯ এ একাদশ শ্রেণিতে ভর্তির শেষ দিন ৩০ জুন তারিখে মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখায় ১৪৫জন শিক্ষার্থী ভর্তি নিশ্চিত করেছেন।