নানা আনুষ্ঠানিকতায় খাগড়াছড়িতে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন

নানা আনুষ্ঠানিকতায় খাগড়াছড়িতে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন

খাগড়াছড়ি প্রতিনিধি: “কমিউনিটি পুলিশের মূলমন্ত্র, শান্তি শৃংখলা সর্বত্র” এই স্লোগানকে নানা আনুষ্ঠানিকতায় খাগড়াছড়িতে উদযাপন হয়েছে কমিউনিটি পুলিশিং ডে। ২

পাহাড়ি ছাত্র পরিষদ মহালছড়ি থানা শাখার কাউন্সিল সম্পন্ন
খাগড়াছড়ি পৌর নির্বাচনে চলছে শেষ মূহুর্তের প্রচারণা, পাড়ায় পাড়ায় প্রার্থীদের গণসংযোগ
ব্রেকিং নিউজ: খাগড়াছড়ি আসনে চিঠি পেলেন কুজেন্দ্র লাল ত্রিপুরা

খাগড়াছড়ি প্রতিনিধি: “কমিউনিটি পুলিশের মূলমন্ত্র, শান্তি শৃংখলা সর্বত্র” এই স্লোগানকে নানা আনুষ্ঠানিকতায় খাগড়াছড়িতে উদযাপন হয়েছে কমিউনিটি পুলিশিং ডে। ২৯ অক্টোবর শনিবার  সকাল ১০ টায় খাগড়াছড়ি জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশিং ফোরামের আয়োজনে জেলা শহরের টাউন হলে বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বােধন করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী।

পরে একটি বর্ণাঢ্য র‌্যালি নিয়ে শহরের প্রধান প্রধান সড়ক পদক্ষিন করে টাউন হলে এসে শেষ হয়। পরে খাগড়াছড়ি পুলিশ লাইনে গ্রীল শেডে আলোচনা সভা ও সম্মাননা ক্রেষ্ট বিতরণ করা হয়। খাগড়াছড়ি পুলিশ সুপার ও কমিউনিটি পুলিশিং কমিটির প্রধান উপদেষ্টা মোঃ নাইমুল হক’র সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক গোলাম মোঃ বাতেন, পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী, জেলা পরিষদ সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শানে আলম,খাগড়াছড়ি কমিউনিটি পুলিশিংয়ের সদস্য সুদর্শন দত্ত প্রমূখ।

বক্তারা বলেন, দেশে ঐক্যবদ্ধ সমাজ গড়তে মাদক-জঙ্গী-সন্ত্রাসমুক্ত করতে কমিউনিটি পুলিশিংয়ের বিকল্প নেই। সব ধরনের অপরাধ নির্মুলে পার্বত্য জেলায় অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে কমিউনিটি পুলিশ। তাই সকলে মিলে পুলিশকে তথ্য দিয়ে সহযোগীতা করলে এই সকল অনৈতিক কর্মকাণ্ড থেকে সন্ত্রাস নির্মুল করতে সক্ষম হবে বলে মন্তব্য করেন অতিথিরা।