• May 22, 2024

নানা আয়োজনের মধ্য দিয়ে লক্ষ্মীছড়িতে পাবর্ত্য শান্তি চুক্তির ২২তম বর্ষপূর্তি উদযাপন

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় নানা আয়োজনের মধ্য দিয়ে পার্বত্য শান্তিচুক্তির ২২তম বর্ষপূর্তি পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিলো বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও চিত্রাংকন প্রতিযোগীতার পুরস্কার বিতরণ ও প্রীতি ফুটবল ম্যাচ।

২ডিসেম্বর সোমবার সকাল ৯ টায় লক্ষ্মীছড়ি উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ ও লক্ষ্মীছড়ি জোনের যৌথ আয়োজনে বর্ণাঢ্য র‌্যালি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে লক্ষ্মীছড়ি থানার সামনে গিয়ে শেষ হলে লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লেঃ কর্ণেল মো: জাহাংগীর আলম, পিএসসি শুভেচ্ছা বক্তব্য রাখেন। এর আগে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে র‌্যালির উদ্বোধন করেন জোন কমান্ডার। উপজেলা পরিষদ চেয়ারম্যান বাবুল চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবাল, লক্ষ্মীছড়ি থানা অফিসার্স ইনচার্জ হুমায়ূন কবির র‌্যালিতে অংশ নেন। এছাড়াও জনপ্রতিনিধি, হেডম্যান, কার্বারী, শিক্ষক, ছাত্র-ছাত্রীসহ সর্বস্তরের পাহাড়ি- বাঙ্গালী, রাজনৈতিক নেতৃবৃন্দ র‌্যালিতে অংশ নেন। র‌্যালি শেষে লক্ষ্মীছড়ি জোনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লেঃ কর্ণেল মো: জাহাংগীর আলম, পিএসসি প্রধান অতিথির বক্তব্য রাখেন। এছাড়াও বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান বাবুল চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবাল, লক্ষ্মীছড়ি থানা অফিসার্স ইনচার্জ হুমায়ূন কবির প্রমুখ। এসময় লক্ষ্মীছড়ি জোনের জেডএসও ক্যাপ্টেন নাসির, জোনের এ্যাডজুটেন্ট ক্যাপ্টেন সুহাদ, ক্যাপ্টেন হিমেল উস্থিত ছিলেন।

বিকাল সাড়ে ৩টায় লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদ মাঠে আয়োজন করা হয় প্রীতি ফুটবল ম্যাচ। এতে লক্ষ্মীছড়ি জোন বনাম ইউনিয়ন পরিষদ একাদশ প্রতিদ্বন্ধিতা করে। খেলার নির্ধারিত সময়ে ১-১গোলে ড্র হলে খেলা গড়ায় ট্রায়ব্রেকারে। লক্ষ্মীছড়ি স্থানীয় জনপ্রতিনিধি একাদশ গোলে এগিয়ে থেকে চ্যাম্পিয়ন হওয়ার হৌরব অর্জন করে। খেলা শেষে লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লেঃ কর্ণেল মো: জাহাংগীর আলম, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চ্যাম্পিয়ন ও রানারআপ ট্রপি বিতরণ করেন। এসময় স্কুল ও কলেজ পর্যায়ে চিত্রাংকন প্রতিযোগীতায় অংশ গ্রহণ কারীদের বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। উপজেলা পরিষদ চেয়ারম্যান বাবুল চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবাল, লক্ষ্মীছড়ি থানা অফিসার্স ইনচার্জ হুমায়ূন কবির, সদর ইউপি চেয়ারম্যান প্রবিল চাকমা, দুল্যাতলী ইউপি চেয়ারম্যান ত্রিলন চাকমা, বর্মাছড়ি ইউপি চেয়ারম্যান হরিমোহন চাকমা খেলা উপভোগ করেন। প্রীতি ফুটবল ম্যাচকে ঘিরে প্রচুর দর্শক সমাগম ঘটে উপজেলা মাঠে। সবশেষ পার্বত্য শান্তিচুক্তির আলোকে উপজেলা মুক্তমঞ্চে প্রদর্শন করা হয় প্রামাণ্যচিত্র।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post